অর্থনীতিখেলার মাঠেজাতীয়ধর্মকর্মপ্রযুক্তিরুপসী বাংলালাইফস্টাইলশিক্ষাঙ্গনস্বাস্থ্যপাতা

সিলেট গোয়াইনঘাটে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীমেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

সৈয়দ হেলাল আহমদ | গোয়াইনঘাট | প্রাণী সম্পদের উৎপাদন বৃদ্ধি করা, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারি উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলায় সক্ষমতা সৃষ্টি, বিজ্ঞানভিত্তিক লালন-পালন কৌশল অবহিত করা, উন্নত জাতের পশু পাখি পালনে আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ প্রদান এবং জনসাধারণের জন্য নিরাপদ প্রাণীজ আমিষ সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে সারাদেশের ন্যায় সিলেটের গোয়াইনঘাট উপজেলায় শনিবার (৫ জুন) দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন “প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)” এর সহযোগিতায় গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চবিদ্যালয় মাঠে উক্ত প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়।

 

সারাদেশে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ এর অংশ হিসেবে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটি।

“পুষ্টি, মেধা, দারিদ্র বিমোচন; প্রাণিসম্পদের প্রদর্শনীর আয়োজন” এই শ্লোগনকে সামনে রেখে গোয়াইনঘাট উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটি বিভিন্ন ধরনের স্টলে খামারিদের নিজস্ব চিন্তা – চেতনায় নানা পদ্ধতির কৌশল প্রদর্শনের সুযোগ করে দেন।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃক আয়োজিত প্রাণিসম্পদ প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন
উপজেলা প্রাণিসম্পদ অফিসার (ভারপ্রাপ্ত) ডা. জামাল খাঁন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার সভাপতি তাহমিলুর রহমান।

সরেজমিনে ঘুরে দেখা যায় গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠেয় প্রাণিসম্পদ প্রদর্শনীতে অর্ধশতাধিক প্রাণিসম্পদ প্রদর্শনীর স্টল রয়েছে। উপজেলা প্রাণিসম্পদ অফিসার (ভারপ্রাপ্ত) ডা. জামাল খাঁন বলেন, মেলায় দর্শনার্থীদের আকৃষ্ট করতে ভিডিও প্রদর্শনী ও খামারীদের স্টলের সুযোগ দেয়া হয়েছে। এছাড়া অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সুলতান আলী, উপজেলা মৎস্য কর্মকর্তা আহমেদ কবির খান, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন প্রমুখ। প্রদর্শনীতে ৭ (সাত) ক্যাটাগরীতে মোট ২১ টি স্টলকে পুরস্কার ও সনদ দেয়া হয়।

পুরস্কার হিসেবে ৩০ হাজার টাকা চেকের মাধ্যমে প্রদান করা হয়।

0Shares

Comment here