বিনোদনরকমারিরাজনীতিলাইফস্টাইলশিক্ষাঙ্গনসীমানা পেরিয়েস্বাস্থ্যপাতা

যশোরে ইউপি চেয়ারম্যান”র বিরুদ্ধে সরকারী টাকা আত্মসাতের অভিযোগ

যশোর জেলা প্রতিনিধি | দিগন্তর | যশোর সদর উপজেলার ১নং হৈবতপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। উক্ত ইউনিয়ন পরিষদের দুই ইউপি সদস্য মঙ্গলবার (১জুন) জেলা প্রশাসক ও উপজেলা নিবার্হী অফিসারের নিকট এ লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত এসব অভিযোগে করেন ১ নং হৈবতপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য মোঃ আলমগীর হোসেন, ও ৬ নং ওয়ার্ডের সদস্য মোঃ ইব্রাহিম হোসেন। লিখিত অভিযোগে তার উল্লেখ করেন সরকার ঈদ উপলক্ষে কর্মহীন মানুষদের সহায়তা (ভিজিএফ) কর্মসূচির আওতায় বরাদ্দকৃত টাকা বিতরণে অনিয়ম সহ ভিজিএফ’ জিআর’ও অতি দরিদ্রের ৪০ দিনের টাকা আত্মসাত করেছেন চেয়ারম্যান।

তারা বলেন ভিজিএফ ১২৫০ পরিবারের মধ্যে ৪৫০ টাকা করে ৫ লাখ ৬২ হাজার ৫০০ টাকা এবং করোনাকালীন সরকারের বিশেষ সহায়তার অংশ হিসেবে জি আর ‘৫০০ পরিবারের জন্য ৫০০ টাকা করে ২ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ আসে। এর মধ্যে ৪০০ পরিবারের জন্য বরাদ্দকৃত টাকা (২ লাখ ৫০০ টাকা) বিতরণে অনিয়ম ও অতি দরিদ্রের জন্য ৪০ দিনের কর্মসুচি ৩২২ জন শ্রমিকের ভিতরে ৩৭ জন শ্রমিক দিয়ে কাজ করাচ্ছে বাকী শ্রমিকের টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে। মঙ্গলবার (১ জুন) চেয়ারম্যানের বিরুদ্ধে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বিভিন্ন বরাদ্দ নিয়ে অনিয়মের লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে ১ নং হৈবতপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজের বক্তব্য জানতে তাকে ফোন করলে সাংবাদিক পরিচয় দিলে চেয়ারম্যান ফোন কেটে ফোন বন্ধ করে দেয়।

এ বিষয়ে যশোর সদর জেলা প্রশাসক মোঃ তমিজুল ইসলাম খান জানান, ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামের বিরুদ্ধে মেম্বারদের করা অভিযোগের কপি কপি এখনো হাতে পায়নি। অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।।

0Shares

Comment here