অর্থনীতিখেলার মাঠেধর্মকর্মপ্রযুক্তিরুপসী বাংলালাইফস্টাইলশিক্ষাঙ্গনসীমানা পেরিয়েস্বাস্থ্যপাতা

উত্তাল পদ্মায় দুর্ঘটনা এড়াতে সবধরনের নৌযান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক | দিগন্তর | ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্ট বৈরী আবহাওয়ার কারণে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথে লঞ্চ ও ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। উত্তাল পদ্মায় দুর্ঘটনা এড়াতে সবধরনের নৌযান নোঙর করে রাখা হয়েছে।

বুধবার (২৬ মে) সকাল ৬টা থেকে এই নৌপথে সব ধরনের ফেরি চলাচল বন্ধ রয়েছে। এর আগে গতকাল বিকেল ৫টা থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়।

নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক এবং সহকারী বন্দর ও পরিবহন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহাদাত হোসেন বলেন, গতকাল বিকেল ৫টা থেকে ৮১টি লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। আজ সকাল থেকেও নদীতে প্রচণ্ড ঢেউ আর বাতাস রয়েছে।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, উত্তাল পদ্মা নদীতে তৈরি হয়েছে প্রচণ্ড ঢেউ আর প্রাবাহিত হচ্ছে বাতাস। এই আবহাওয়ায় ফেরি চলাচল সম্ভব না। এ জন্য আজ সকাল ৬টা থেকে ছোট-বড় মিলিয়ে ১৫টি ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। আবহাওয়া অনুকূলে না আসা পর্যন্ত ফেরি চলাচল শুরু হবে না।

মাওয়া ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর মো. হাফিজুল ইসলাম বলেন, শিমুলিয়াঘাটে প্রায় ৪৫০টির বেশি গাড়ি পার হওয়ার অপেক্ষায় রয়েছে। এর মধ্যে বাস, ট্রাক, প্রাইভেটকারের সংখ্যাই বেশি।

0Shares

Comment here