অর্থনীতিখেলার মাঠেজাতীয়ধর্মকর্মপ্রযুক্তিরুপসী বাংলালাইফস্টাইলশিক্ষাঙ্গনসীমানা পেরিয়েস্বাস্থ্যপাতা

জরুরি পাসপোর্টের আবেদন জমা নেয়া হবে

এসকে জামান | দিগন্তর | করোনা সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের সঙ্গে সমন্বয় করে কার্যক্রম সীমিত রাখবে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর।

অধিদফতর জানায়, শুধুমাত্র ‘জরুরি’, ‘অতীব জরুরি’ ক্যাটাগরি (এক্সপ্রেস-সুপার এক্সপ্রেস) ও ‘গুরুত্বপূর্ণ’ ব্যক্তিদের পাসপোর্ট ছাড়া আপাতত অন্যসব পাসপোর্ট আবেদন জমা নেয়া হবে না। তবে স্বাভাবিক নিয়মে পাসপোর্টের ডেলিভারি কার্যক্রম চলবে। আগামী ৩০ মে পর্যন্ত এভাবেই কার্যক্রম চালাবে অধিদফতর।

অধিদফতরের মহাপরিচালকের পক্ষে এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করেন অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. শিহাব উদ্দিন খান। আদেশে তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে জরুরি ও গুরুত্বপূর্ণ পাসপোর্ট আবেদনপত্র গ্রহণ করা হবে। অধিদফতরের প্রধান কার্যালয়ের সব শাখার দাফতরিক কার্যক্রম সীমিত পরিসরে চলমান থাকবে। এছাড়াও অধিদফতরের আগারগাঁওয়ের পার্সোনালাইজেশন সেন্টারে স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম চালু থাকবে।

উত্তরার পাসপোর্ট পার্সোনালাইজেশন কমপ্লেক্স, ই-পাসপোর্ট প্রিন্টিং ও বেসিক ক্লিয়ারেন্স শাখার কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে চালু থাকবে। পাশাপাশি সব বিভাগীয় ও আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্টের বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

0Shares

Comment here