অর্থনীতিখেলার মাঠেজাতীয়ধর্মকর্মপ্রযুক্তিরুপসী বাংলালাইফস্টাইলশিক্ষাঙ্গনসীমানা পেরিয়েস্বাস্থ্যপাতা

রোজিনার মুক্তির দাবিতে তালতলীতে সাংবাদিক ইউনিয়ন ও সাংবাদিক ঐক্যজোটের মানববন্ধন

 

এসএম আবুল হাসান নিজস্ব প্রতিবেদক : ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে দীর্ঘ ৫ ঘন্টা আটকে রেখে হেনস্তা ও সাজানো মামলা দিয়ে কারাগারে নেয়ার প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় তালতলী সদর রোডে তালতলী সাংবাদিক ইউনিয়ন ও সাংবাদিক ঐক্য জোটের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

 

তালতলী সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইউসুফ আলীর সভাপতিত্বে ও তালতলী সাংবাদিক ঐক্য জোটের সভাপতি আবুল হাসানের সঞ্চালনায় ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ছাত্র-শিক্ষক, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, সমাজকর্মীসহ বিভিন্ন পেশা জীবির মানুষ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ কর্মসূচিতে সমাবেশে বক্তারা বলেন, প্রশাসনের গুটি’কয়েক দুর্নীতিবাজের মুখোশ উন্মোচন করে রোজিনা ইসলাম যে হেনস্তার শিকার হয়েছেন, তাতে তাঁর তৈরি করা অনুসন্ধানী প্রতিবেদনগুলো যে সঠিক ছিল, সেটিই প্রমাণিত হয়েছে।

প্রশাসনযন্ত্রের সর্বোচ্চ স্থান হলো সচিবালয়। সেখানে একজন জ্যেষ্ঠ নারী সাংবাদিককে যে ভাবে হেনস্তা করা হয়েছে, তা নজিরবিহীন ও ন্যক্কারজনক।

তাঁরা আরো বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সেই দুর্নীতির খবর প্রকাশ করে সাংবাদিক রোজিনা এ দেশের জনগণের উপকার করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক রেজিনা ইসলামকে হেনস্তার সেই চিত্রই দেখা যাচ্ছে। সাংবাদিক রেজিনা ইসলামের মুক্তির দাবী এখন শুধু সাংবাদিকদের নয় গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে। দ্রুত সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্ত করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন, সাংবাদিক ইউনিয়ন ও সাংবাদিক ঐক্যজোটের নেতৃবৃন্দসহ বিভিন্ন স্তরের জনসাধারণ। এবং এতে বক্তব্য রাখেন, তালতলী সিনিয়র মাদ্রাসার অদ্যাক্ষ মো.হারুনার রশিদ, ১ নং বড়বগী ইউনিয়নের ইউপি সদস্য মো.নজরুল ইসলাম খান লিটু, তালতলী উপজেলার বিশিষ্ট সমাজ সেবক শাজাহন টুকু, তালতলী উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তাক, দৈনিক অধিকারের তালতলী প্রতিনিধি শাহাদাৎ হোসেন, দৈনিক চৌকস পত্রিকার নিজস্ব প্রতিবেদক, এবং দৈনিক নয়া দিগন্তের তালতলী প্রতিনিধি মো.ইউসুফ আলী।

তালতলী সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো.ইউসুফ আলীর নেতৃত্বে এ মানববন্ধন সভা অনুষ্ঠিত হয়।

0Shares

Comment here