জাতীয়রকমারিরাজনীতিশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

আক্কেলপুরে বিশ্ব মা বিদস পালিত

 

আক্কেলপুর(জয়পুরহাট) প্রতিনিধি : বিশ্ব মা দিবসের ইতিহাস শতবর্ষের পুরনো। যুক্তরাষ্ট্রে আনা জারভিস নামের এক নারী মায়েদের অনুপ্রাণিত করার মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীকে স্বাস্থ্য সচেতন করে তুলতে উদ্যোগী হয়েছিলেন। ১৯০৫ সালে আনা জারভিস মারা গেলে তার মেয়ে আনা মারিয়া রিভস জারভিস মায়ের কাজকে স্মরণীয় করে রাখার জন্য সচেষ্ট হন। ওই বছর তিনি তার সান ডে স্কুলে প্রথম এ দিনটি মাতৃ-দিবস হিসেবে পালন করেন। ১৯০৭ সালের এক রোববার আনা মারিয়া স্কুলের বক্তব্যে মায়ের জন্য একটি দিবসের গুরুত্ব ব্যাখ্যা করেন। ১৯১৪ সালের ৮ মে মার্কিন কংগ্রেস মে মাসের দ্বিতীয় রোববারকে মা দিবস হিসেবে ঘোষণা করে। এভাবেই শুরু হয় মা দিবসের যাত্রা। এরই ধারাবাহিকতায় জয়পুরহাটের আক্কেলপুরে

যথাযোগ্য মর্যাদার সঙ্গে দিবসটি পালিত হয়েছে।

“শেখ হাসিনার বারতা- নারী পুরুষ সমতা ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ রবিবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসানের সভাপত্তিত্বে আলোচনাসভা অনুষ্ঠুত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়াম্যান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রীতা রানি পাল, আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ সোহেল রানা, পৌর মহিলা কাউন্সিল পরিবানু ও ফাতেমা।

অনুষ্ঠানে ২৭জন কর্মজীবি দূগ্ধমাদের মাঝে ২টি মাস্ক ও একটি করে সাবান বিতরণ করা হয়।

 

…………………
চৈতন্য চ্যাটার্জী
আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি

0Shares

Comment here