জাতীয়বিনোদনরুপসী বাংলাসীমানা পেরিয়ে

রাবিতে ‘বিতর্কিত’ নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত

 

রাবি প্রতিনিধি || রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সদ্য বিদায়ী উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান তার মেয়াদের শেষ দিনে যাদের নিয়োগ দিয়েছেন, তাদের চাকরিতে যোগদান স্থগিত করা হয়েছে। নিয়োগ নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত চলার মধ্যেই যোগদান স্থগিত করল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম স্বাক্ষরিত এক অফিস আদেশে সদ্য বিদায়ী উপাচায়ের নিয়োগ দেওয়া ১৪১ জনের চাকরিতে যোগদান স্থগিত করা হয়। বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রণালয়ের এক পত্রের মাধ্যমে জানানো হয়েছে যে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গত ৫ মে ইস্যুকৃত অ্যাডহক ভিত্তিতে সব নিয়োগ অবৈধ ঘোষণা করা হয়েছে এবং এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে কোনরূপ সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত উক্ত নিয়োগ পত্রের যোগদান এবং তদসংশ্লিষ্ট সকল কার্যক্রম স্থগিত রাখতে অনুরোধ করা হলো।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান বলেন, এই নিয়োগের বিষয়ে শিক্ষামন্ত্রণালয় তদন্ত করছে। তদন্ত কমিটির সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত নিয়োগপ্রাপ্তদের কাজে যোগদান স্থগিত রাখা হয়েছে।

প্রসঙ্গত, গত ৬ মে উপাচার্য হিসেবে শেষ কার্যদিবস পালন করেন অধ্যাপক এম আব্দুস সোবহান। ওইদিন তিনি অ্যাডহকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদে ১৪১ জনকে নিয়োগ দেন।

বিতর্কিত এই নিয়োগকে অবৈধ উল্লেখ করে সেদিন সন্ধ্যায় একটা তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। শনিবার তদন্ত কমিটি ক্যাম্পাসে এসে সাবেক উপাচার্য আব্দুস সোবহানসহ এই নিয়োগের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে জিজ্ঞাসাবাদ করে।

0Shares

Comment here