খেলার মাঠেজাতীয়ধর্মকর্মরাজনীতিস্বাস্থ্যপাতা

ঢাকাসহ অনেক অঞ্চলে দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে

অনলাইন রিপোর্টার || কুষ্টিয়া ও যশোরসহ ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় দমকা হাওয়া, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া অন্য এলাকার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এতে দিনের তাপমাত্রা কমতে পারে। আবহাওয়া অধিদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

আবহাওয়া অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় কিশোরগঞ্জের নিকলি, রাঙামাটি, ফেনী, পাবনার ঈশ্বরদী ও কুষ্টিয়ার কুমারখালীতে বৃষ্টি হয়েছে। আজ ও আগামীকাল দেশের বেশ কিছু জায়গায় আরও বৃষ্টি হতে পারে। এরপর চলতি সপ্তাহ জুড়ে থেমে থেকে অনেক জায়গায় বৃষ্টি হবে।

সহকারী আবহাওয়াবিদ আফরোজা বেগম বলেন, ‘ঢাকা ও এর আশেপাশের এলাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে।’ এ সপ্তাহে অনেক এলাকায় থেমে থেমে ঝড়-বৃষ্টি হতে হবে বলে তিনি জানান।

এদিকে রাঙামাটি, নেত্রকোনা, নোয়াখালী, কুমিল্লা, রাজশাহী, পাবনা, দিনাজপুর ও পটুয়াখালী অঞ্চলসহ ঢাকা, সিলেট ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা কমে আসতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা কমতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ ৩৭ দশমিক ২, ময়মনসিংহে ৩৫ দশমিক ৫, চট্টগ্রামে ৩৪ দশমিক ১, সিলেটে ৩৬ দশনিক ৩ , রাজশাহীতে ৩৭ দশমিক ৪, রংপুরে ৩৫, খুলনায় ৩৭ দশমিক ৪ এবং বরিশালে আজ ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আফরোজা বেগম বলেন, গত দুই দিনের চেয়ে তাপমাত্রা কম থাকলেও আদ্রতার কারণে গরমের অনুভূতি বেশি হচ্ছে। আজ ও আগামীকাল বৃষ্টি হলে তাপের এই অনুভূতি আরও কমে আসবে।

0Shares

Comment here