জাতীয়স্বাস্থ্যপাতা

স্যার’ না বলায় সাংবাদিকদের ওপর ক্ষেপে গেলেন চিকিৎসক

টাঙ্গাইল জেলা প্রতিনিধি || টাঙ্গাইলের ঘাটাইালে ‘স্যার’ সম্বোধন না করায় সংবাদকর্মীদের ওপর এক চিকিৎসক ক্ষিপ্ত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

সোমবার ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

করোনাকালে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না, এ ধরনের অভিযোগসহ নানা অভিযোগ নিয়ে সংবাদ সংগ্রহ করতে যান সংবাদকর্মীরা। এ সময় মেডিকেল অফিসার ডা. শুভময় পাল তার কক্ষে তাদের ডেকে নেন।

সংবাদকর্মীদের অভিযোগ, ওই চিকিৎসকের সঙ্গে কথা বলার সময় তাকে ‘স্যার’ বলে সম্বোধন না করায় ক্ষিপ্ত হন তিনি। এ সময় সাংবাদিকদের নিয়ে বিভিন্ন ধরনের অশালীন মন্তব্যও করেন এই চিকিৎসক।

সংবাদকর্মী সৈয়দ মিঠুন বলেন, হাসপাতালে স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা- এমন খবর পেয়ে আমরা সংবাদ সংগ্রহ করতে যাই। এক পর্যায়ে আমাদের ডা.শুভময় পাল তার কক্ষে ডেকে নেন। কথা বলার সময় তাকে ভাই বলে সম্বোধন করায় তিনি ক্ষিপ্ত হয়ে বলেন ‘কিসের ভাই? আপনি আমাকে ভাই বলেন কেন? আমাকে স্যার বলতে হবে। প্রথম শ্রেণির একজন কর্মকর্তার সঙ্গে কিভাবে কথা বলতে হয় তা জানেন না? কত সাংবাদিক দেখলাম! যান যান এখান থেকে চলে যান।’ পরে অপমান করে তার কক্ষ থেকে বের করে দেন।

বিষয়টি নিয়ে ডা.শুভময় পালের সঙ্গে কথা বলতে গেলে তিনি বলেন, আমি একজন মেডিকেল অফিসার ডাক্তার, প্রথম শ্রেণির কর্মকর্তা, আমাকে কেন তারা ভাই বলবে? আমাকে স্যার বলতে হবে।

আপনি তো তাদের নিজেই আপনার কক্ষে ডেকে নিলেন তারপরও কেন বললেন যে তারা অনুমতি নিয়ে কক্ষে আসেননি বা সালাম দেননি? এমন প্রশ্নের জবাবে তিনি কোনো উত্তর দিতে পারেননি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সাইফুর রহমান খান বলেন, ডাক্তারকে স্যার বলতে হবে অফিসিয়াল এ ধরনের কোনো নির্দেশনা নেই। সম্বোধন বিষয়টা নির্ভর করে সম্পর্কের ওপর।

ঘাটাইল হাসপতাল পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু বলেন, সম্বোধন বিষয়টা সামাজিক। স্যার না বলে ভাই বলায় এতে ক্ষিপ্ত হওয়ার কিছু নেই।

0Shares

Comment here