জাতীয়রকমারিরাজনীতিরুপসী বাংলা

শ্রীমঙ্গল লাউয়াছড়া বনে আগুন

সৈয়দ আমিনুল ইসলাম আল আমিন ||মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল-কমলগঞ্জের লাউয়াছড়া বনে আজ শনিবার (২৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টার দিকে জাতীয় এই উদ্যানে আগুন লেগে যায়।

স্থানীয় সুত্রে জানা যায়, লাউয়াছড়া বনের ভেতরে স্টুডেন্ট ডরমেটরি অংশে কাজ করছিলেন কিছু শ্রমিক। দুপুর সাড়ে ১২ টার দিকে ওই এলাকায় হঠাৎ আগুন লেগে যায়। এ সময় সেখানে বিদ্যুতের একটি খুঁটিতে আগুন ধরে গেলে মানুষের মাঝে আতঙ্ক দেখা দেয়।খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নেভানোর কাজ শুরু করেন।

কমলগঞ্জ ফায়ার সার্ভিসের টিম লিডার নুরুল ইসলাম জানান,বনের ভেতরে রাস্তা না থাকায় ও পানির উৎস না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে আমাদের বেগ পেতে হয়ছে। শ্রীমঙ্গল ও কমলগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্র করে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ অফিসার সহিদুল ইসলাম বলেন, আগামী বর্ষা মৌসুমে ওই স্থানে ফলজ ও বনজ গাছ লাগানোর জন্য জমি তৈরির কাজে হাজিরাভিত্তিক কিছু চা শ্রমিক নিয়োজিত করা হয়েছিল। তাদের সতর্ক করে দেয়া হয়েছিল কোনো ধরনের আগুন না জ্বালানোর জন্য। বনে আগুন দিয়ে কাজ করার কোনো নিয়ম নেই। আগুনের সূত্রপাতের কারণ ও ক্ষয়ক্ষতির হিসাব তদন্ত করে বের করা হবে।

0Shares

Comment here