জাতীয়বিনোদনরকমারিরাজনীতি

হেফাজত নেতা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী গ্রেপ্তার

দিগন্তর ডেস্ক || রাজধানীর পল্টন থানায় করা নাশকতা ও সহিংসতার একটি মামলায় হেফাজতে ইসলামের নেতা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে মানিকগঞ্জের সিংগাইর থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার ভোরে সিংগাইরে নিজ বাড়ি থেকে আইয়ুবীকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের মিডিয়া অ্যান্ড লিগ্যাল উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক ইমরান হোসেন জানান, গ্রেপ্তারের পর এখন পর্যন্ত খালিদ সাইফুল্লাহ আইয়ূবী র‍্যাবের কাছে আছে। পরে পল্টন থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হবে।

এর আগে বুধবার ঢাকা থেকে হেফাজতের কেন্দ্রীয় সহকারী মহাসচিব আল্লামা খুরশিদ আলম কাশেমীকে মোহাম্মদপুরের বাসা থেকে এবং যুগ্ম মহাসচিব ও খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক শারাফাত হোসাইনকে কাফরুল থেকে গ্রেপ্তার করে পুলিশ। আইয়ুবীকে গ্রেপ্তার করায় মোট হেফাজতের শীর্ষ ১৫ নেতা গ্রেপ্তার হলেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ রাজধানীর বায়তুল মোকাররমে হেফাজতের কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষের জেরে সহিংসতা হয় চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায়।

এ ঘটনার পর থেকে সরকারের সঙ্গে হেফাজতের দূরত্ব বাড়তে থাকে। বিভিন্ন মামলায় গত কয়েক দিনে গ্রেপ্তার হয় ধর্মভিত্তিক সংগঠনটির বেশ কয়েকজন নেতা। ১৮ এপ্রিল দুপুরে ভাঙচুরের মামলায় গ্রেপ্তার করা হয় হেফাজতের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মামুনুল হককে।

0Shares

Comment here