জাতীয়প্রযুক্তিবিনোদনরাজনীতিশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

মাওলানা মামুনুল হকের ৭ দিনের রিমান্ড মঞ্জুর

দিগন্তর ডেস্ক  || হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার (১৯ এপ্রিল) বেলা ১১টা ৮ মিনিটে মামুনুলকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার কার্যালয় থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ৭ দিনের রিমান্ড আবেদন করেন মোহাম্মদপুর থানার মামলার তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) সাজেদুল।

মামুনুল হকের আইনজীবী বলেছেন, ‘মাওলানা মামুনুল হককে ছোট করার জন্য তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে রিমান্ড চাওয়া যুক্তিযুক্ত নয়।’ মামুনুল হকের বিরুদ্ধে সরাসরি কোনো অভিযোগ নাই বলেও দাবি করেন এই আইনজীবী।

এরআগে তেজগাঁও বিভাগের ডিসি হারুন অর রশিদ জানিয়েছিলেন, আমরা মনে করি, আরো তথ্য বের হবে। রিমান্ড মঞ্জুর হলে উনার কাছ থেকে আরো তথ্য পাওয়া যাবে।

আদালতের হাজতখানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শহিদুল ইসলাম জানান, সকাল থেকেই আদালত এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

২০২০ সালের ৭ মার্চ মোহাম্মদপুর থানায় দায়ের হওয়া একটি মামলার তদন্তে মামুনুলের সম্পৃক্ততার বিষয়টি সুস্পষ্ট হওয়ায় রবিবার (১৮ এপ্রিল) মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। স্থানীয় এক নাগরিক তার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

ডিবির মতিঝিল বিভাগে তদন্তাধীন আটটি মামলা, লালবাগ বিভাগে তদন্তাধীন দু’টি মামলা এবং তেজগাঁও বিভাগে তদন্তাধীন একটি মামলার এজাহারভুক্ত আসামি মামুনুল হক। এছাড়া মতিঝিল থানায় তদন্তাধীন একটি এবং পল্টন থানায় তদন্তাধীন চারটি মামলায় তার নাম রয়েছে। ১৬টি মামলার মধ্যে ১৫টিই হয়েছে ২০১৩ সালের ৫ মে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডবের পর। ওই ১৫ মামলার বাদী পুলিশ। ১৬ মামলার অন্যটি সম্প্রতি পল্টন থানায় দায়ের করেন যুবলীগের এক নেতা।

0Shares

Comment here