জাতীয়রুপসী বাংলালাইফস্টাইলশিক্ষাঙ্গন

একুশে পদক প্রাপ্ত অভিনেতা এস এম মহসীন আর নেই

বিনোদন রিপোর্ট : বরেণ্য অভিনেতা, নাট্যশিক্ষক এস এম মহসীন আর নেই। রোববার (১৮ এপ্রিল) সকাল ৯টা ৩০ মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত‌্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এ তথ‌্য নিশ্চিত করেছেন তার ছেলে রাশেক মহসীন তন্ময়।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন এস এম মহসীন। ৭৩ বছর বয়সী এই অভিনয়শিল্পীর ফুসফুসের ৭০ শতাংশ সংক্রমিত ছিল। নিবিড় পরিচর্যা কেন্দ্রে প্লাজমা দেওয়াসহ নানাভাবে চেষ্টা করেছেন চিকিৎসকেরা। কিন্তু শেষ রক্ষা হয়নি।

এস এম মহসীন মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। প্রায় চার দশকের বেশি সময় ধরে অভিনয় করে যাচ্ছেন তিনি। অভিনয়ের গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ২০২০ সালে রাষ্ট্রীয় দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদক লাভ করেন এস এম মহসীন।

জানা যায়, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আগে নাট্যজন এস এম মহসীন পাবনায় ‘অন্তরাত্মা’ সিনেমার শুটিং করেন। এ সিনেমার অন্যতম গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন তিনি। গত ২ মার্চ তার অংশের শুটিং শেষ হয়। পরের দিন ঢাকায় ফিরেন তিনি। ঢাকায় আসার কিছু পরই তার করোনা সংক্রমণের খবর জানা যায়।

0Shares

Comment here