জাতীয়ধর্মকর্মরুপসী বাংলাশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

দেশের তিন বিভাগে ঝোড়ো বৃষ্টি ও বজ্রবৃষ্টির আভাস

 

দিগন্তর ডেস্ক : দেশের তিনটি বিভাগ ও দুই জেলায় দমকা হাওয়াসহ ঝোড়ো বৃষ্টি ও বজ্রবৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। কোন কোন অঞ্চলে হতে পারে শিলাবৃষ্টি।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর থেকে প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে, ১৪ এপ্রিল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের কয়েকটি জায়গায় এবং কিশোরগঞ্জ ও কুমিল্লা জেলার কিছু জায়গায় ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। এছাড়া, দেশের অন্যান্য স্থানে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকার আভাস রয়েছে।

বুধবার সন্ধ্যা থেকে ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তবে বর্ধিত ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের জোরালো সম্ভাবনার কথা বলা হয়েছে।

ওই বুলেটিনে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে এবং মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে আবস্থান করছে।

রাঙ্গামাটি, নোয়াখালী, ফেনী, শ্রীমঙ্গল, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা এবং খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের চলমান দাবদাহ অব্যাহত থাকবে। অবশ্য, কিছু কিছু এলাকায় চলমান এই দাবদাহ প্রশমিত হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত থাকতে পারে।

0Shares

Comment here