জাতীয়রুপসী বাংলালাইফস্টাইলশিক্ষাঙ্গনসীমানা পেরিয়েস্বাস্থ্যপাতা

ইসলামকে ভালোবেসে অভিনয় ছেড়ে দিলেন খুলনার জনপ্রিয় অভিনেতা শাহজাহান শিকদার

বিশেষ প্রতিনিধি : ইসলামের কারণে অভিনয় ছেড়ে দিলেন খুলনার নাট্য জগতের জনপ্রিয় অভিনেতা শাহজাহান শিকদার। খুব ছোটবেলা থেকেই মিডিয়ার রঙিন জগতে নিজেকে বড় করার স্বপ্ন ছিল তার। স্টার সুপারস্টারের তকমা লাগিয়ে হতে চেয়েছিলেন সকলের নিকট জনপ্রিয়। সেই মোতাবেক কাজও শুরু করেন তিনি।

২০০৮ সালে শাহবাজ খান”র পরিচালনায় খুলনাতে সর্বপ্রথম টেলিফিল্ম ‘স্পর্শহীন ভালবাসার’ মাধ্যমে মিডিয়ায় অভিষেক হয় শাহজাহান”র। এরপর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। নিজ জেলা খুলনাতেই স্থানীয় ভাবে নাটক, টেলিফিল্ম ও টিভিসিতে প্রচুর কাজ করেন তিনি। সে-সময়  প্রতিটি কাজেই তিনি ব্যাপক প্রশংসিত হয়েছিলেন।

২০১২ সালে খুলনার মিডিয়া ছেড়ে সে ঢাকায় কাজ শুরু করেন। পরিচালক পল্লব বিশ্বাস পরিচালিত শেষ মূহুর্তে নাটকের মাধ্যমে ঢাকার মিডিয়ায় পা রাখেন তিনি। যেখানে তার সহশিল্পী হিসেবে ছিল সময়ের জনপ্রিয় অভিনেতা আরফান নিশো ও শখ। নাটকটি মাছরাঙা টিভিতে প্রচার হয়। এই নাটকটি প্রচার হবার পর থেকে সে একে একে অভিনয় করেন মীর সাব্বির পরিচালিত নোয়াশাল, পল্লব বিশ্বাস পরিচালিত রিলেশন, আকাশ রন্জন পরিচালিত সন্দেহ ভাইরাস, সোহাগ কাজী পরিচালিত বাকীর নাম ফাকি, সন্জয় সমাদ্দার পরিচালিত এখনো আধার সহ অসংখ্য এক ঘন্টার নাটক ও ধারাবাহিকে। এভাবে অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করতে থাকেন শাহজাহান শিকদার। পরিচালক আর প্রযোজকদের কাছে হয়ে ওঠেন খুবই আস্থা ভাজন।

কিন্তু ২০২০ সালে হঠাৎ মহামারী করোনা ভাইরাস শুরু হলে লক ডাউনের মধ্যে তার মনের ব্যপক পরিবর্তন ঘটে, সেই সময় পাঁচ ওয়াক্ত নামাজ পড়া শুরু করেন তিনি। আস্তে আস্তে সে উপলব্ধি করতে থাকেন এ জগত আসলে কিছুই না। এ দুনিয়াতে আমরা যে দুদিনের অতিথি মাত্র। পরকাল-ই আমাদের সব। তাহলে শুধু শুধু এ জগতের জন্য কেন এত দৌড়াদৌড়ি। আর যে মিডিয়া জগতে সে কাজ করে সেটা তো ইসলাম বহির্ভূত। এখানে কাজ করা ইসলামে সম্পূর্ণ নিষেধ রয়েছে। তাহলে কেন এই নিষিদ্ধ জগতে? কেন শুধু শুধু পাপাচার আর ব্যাবিচারে ঘা ভাসিয়ে পরকালকে ভূলুণ্ঠিত করছি?

এই চিন্তা থেকেই এ অভিনেতা অভিনয়কে গত বছর গুডবায় জানিয়ে মিডিয়া জগত থেকে বিদায় নেন।পড়েন পাঁচ ওয়াক্ত নামাজ, রাখেন রোজা, ইচ্ছা আছে অচিরেই হজ্জ পালন করে অতিতের সকল গুনাহ থেকে আল্লাহর কাছে পানা চাওয়া।।

বর্তমানে শাহজাহান শিকদার একজন কাপড় ব্যবসায়ী।শুধুমাত্র আল্লাহ ও রসুলের পথে চলবে বলে সে রঙিন জগতকে বিদায় জানিয়ে আজ ইসলামের ধর্মীয় বিশ্বাসে একজন পরহেজগার ব্যাক্তি।

0Shares

Comment here