জাতীয়রুপসী বাংলালাইফস্টাইলশিক্ষাঙ্গন

বাউফলে প্রতিদিন বাড়ছে ডায়েরিয়া আক্রান্ত রোগীর সংখ্যা

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি : পটুয়াখালী বাউফলে হঠাৎ করে ডায়েরিয়া মহামারি আকার ধারণ করেছে। গত তিন দিনে ৬৯ জন রোগী বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছেন। তার মধ্যে ৫৮ জনই হচ্ছেন ডায়েরিয়ায় আক্রান্ত রোগী। এর মধ্যে আবার অধিকাংশ শিশু।

মার্চ মাস থেকেই ডায়রিয়ায় আক্রান্ত রোগী বৃদ্ধি পেতে থাকে। বর্তমানে যে হারে ডায়েরিয়ায় আক্রান্তদের সংখ্যা বেড়ে চলছে।  এভাবে বাড়তে থাকলে অল্প কয়েকদিনের মধ্যে মহামারি আকার ধারণ করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এসব ডায়েরিয়ায় আক্রন্তদের চিকিৎসা সেবা দিতে গিয়ে সংশ্লিষ্টদের হিমশিম খেতে হচ্ছে। রোগীর সংখ্যা যেহারে বৃদ্ধি পাচ্ছে সে তুলনায় স্বাস্থ্য কমপ্লেক্সে জায়গা নেই। তাই আক্রন্তদের ডায়েরিয়া ওয়ার্ডের বাহিরের ফ্লোরে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা জানান, ডায়েরিয়া বেড়ে যাওয়ায় অন্যতম দুইটি কারণ হলো আবহাওয়া পরিবর্তন ও তরমুজ খেয়ে আক্রান্ত হচ্ছেন। তিনি আরও জানান, অতিতের যে কোন বছরের তুলনায় এবার ডায়েরিয়ায় আক্রন্তের হার বেশী। তিনি সবাইকে স্বাস্থ্য সম্মত খাবার গ্রহণ ও স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। একদিকে করোনাভাইরাসের হানা, অন্য দিকে ডায়েরিয়ায় আক্রন্তের হার বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পরেছেন।

মুঃ মুজিবুর রহমান
বাউফল পটুয়াখালী প্রতিনিধি

0Shares

Comment here