জাতীয়রাজনীতিলাইফস্টাইলশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

বিধি অনুযায়ী পাথরঘাটায় ইজারা বাতিল সহ জামানত বাজেয়াপ্ত করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা

জয়নুল আবেদীন টুকু পাথরঘাটা প্রতিনিধি : বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের নাচনাপাড়া হাটের ইজারা বাতিল ও জামানত বাজেয়াপ্ত বলে ঘোষণা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জানা যায় ফারিয়া ট্রেড ইন্টারন্যাশনাল এর স্বত্বাধিকারী মোহাম্মদ ফয়সাল আহমেদ তিনি হাট-বাজার ইজারা নিয়ে থাকেন। বাংলা ১৪২৮ খ্রিস্টাব্দের জন্য উপজেলা হাট বাজার ইজাড়া প্রদানের লক্ষ্যে দরপত্র আহবান করে, গত ১৮ ফেব্রুয়ারি উল্লেখিত ফয়সাল মানিকখালী নাচনাপাড়া বাজার জামানত সহ ৮৫ লক্ষ ৯৫ হাজার পাঁচশত টাকায় ইজাড়া প্রাপ্ত হলেও তিনি
২৫ লক্ষ টাকা প্রদান করে বাকি ৩৪ লক্ষ ৯৫ হাজার পাঁচশত টাকা পরিশোধ করার ব্যাপারে ব্যাপক তালবাহানা করে।
তারই প্রেক্ষিতে উপজেলা নির্বাহি কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে হাট-বাজার ইজারা বিধি অনুযায়ী হাট-বাজার ইজারা প্রাপ্ত হওয়ার ৭ দিনের মধ্যে বাকি টাকা পরিশোধ করার কথা থাকলেও উল্লেখিত ইজাড়াদার ফয়সাল আহমেদ বাকি টাকা পরিশোধের কোন উল্লিখিত পদক্ষেপ গ্রহণ না নেওয়ায় পাথরঘাটা ইউ এন ও অফিস থেকে অগণিত বার তাগিদ দেওয়া হয়েছে।

তার পরেও বাকি টাকা পরিশোধের ব্যাপারে কোনো পদক্ষেপ গ্রহণ না করায় ১ মার্চ, ৭মার্চ,১১ মার্চ তাকে লিখিত নোটিশ প্রধানসহ ১৪ মার্চ রেজিস্ট্রি করে ডাক যোগে তাকে নোটিশ পাঠানো হয়েছে। নোটিস এর কোন জবাব না পাওয়ায় ইজারাদার জনাব ফয়সালের প্রতিনিধির উপস্থিতিতে ১১ মার্চ হাট-বাজার ব্যবস্থাপনা কমিটির সভায় সিদ্ধান্ত হয় যে ২৫ মার্চের মধ্যে ইজাড়ার বাকি টাকা উক্ত মেসার্স ফারিয়া ট্রেডার্স ইন্টার্নেশনাল পরিশোধ না করলে প্রাপ্ত বাজার ইজারা বাতিলসহ জামানত বাজেয়াপ্ত ঘোষণা করা হইবে।
উক্ত তারিখে মেসার্স ফারিয়া ট্রেডার্স ইন্টারন্যাশনাল টাকা পরিশোধ না করায় হাট-বাজার ইজারা বিধি ভঙ্গ করার কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাট-বাজার ব্যবস্থাপনা কমিটি মেসার্স ফারিয়া ট্রেডার্স ইন্টারন্যাশনাল-এর বাজার ইজারা বাতিল করে তাহার জামানত বাজেয়াপ্ত করতে বাধ্য হন।

এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানার কাছে জানতে চাইলে
তিনি বলেন সরকারি হাট-বাজার ব্যবস্থাপনা, ইজারা পদ্ধতি এবং ইহা হইতে প্রাপ্ত আয় বন্টন সম্পর্কিত নীতিমালার ৩-৪ অনুচ্ছেদ মোতাবেক সরকারি রাজস্ব আদায়ের স্বার্থে উক্ত দরপত্রটি বাতিল করা হয়েছে এবং উহার জামানত বাজেয়াপ্ত করা হয়েছে।
যাহা প্রচলিত আইন ও বিধি বিধানের শতভাগ প্রতিপালন পূর্বক সম্পন্ন হয়েছে।

এই ব্যাপারে মেসার্স সিয়া ট্রেডার্স ইন্টারন্যাশনাল এর স্বত্বাধিকারী ফয়সাল আহমেদর কাছে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার ও প্রত্যাখ্যান করে বলেন আমি কোন প্রকার নোটিশ পাই নাইনি আমার সাথে অবিচার করা হয়েছে।

0Shares

Comment here