জাতীয়রুপসী বাংলালাইফস্টাইলশিক্ষাঙ্গন

নেত্রকোনায় হেফাজত ইসলামের হরতাল পালিত

এম.এ.সেলিম বিশেষ প্রতিনিধি :আইন শৃংখলা বাহিনীর ব্যাপক তৎপরতার মধ্যেও হেফাজত ইসলাম আহুত সকাল-সন্ধ্যা হরতাল আজ রবিবার নেত্রকোনায় শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে।

ভোর থেকেই জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় ও প্রধান প্রধান সড়কে বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি সদস্যদের টহল দিতে দেখা গেছে।

হরতালের সমর্থনে ভোর থেকে হেফাজতের নেতাকর্মীরা জেলা শহরের গুরুত্বপূর্ণ মোড় গুলোতে জড়ো হয়ে পিকেটিং করতে দেখা যায়। সকাল থেকেই আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে দূর পাল্লার কোন বাস ছেড়ে যায়নি। এতে চরম বিপাকে পরেছেন সাধারন মানুষ। অনেককেই পায়ে হেটেই বিভিন্ন গন্তব্যে পৌছাতে দেখা গেছে। জেলা শহরের বেশীরভাগ দোকানপাট বন্ধ ছিল। অফিস আদালত খোলা থাকলেও লোকজনের উপস্থিতি ছিল  কম। এ রিপোর্ট খেলা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনায় খবর পাওয়া যায়নি।

এদিকে নেত্রকোনার সীমান্ত এলাকায় বিজিবি অভিযান চালুয়প ১৭৫ বোতল ভারতীয় মদ ও ২৪৬০ পিচ মেহেদী আটক করেছে বলে জানাগেছে।
সূূূূত্র জানায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩১ নেত্রকোনা ব্যাটালিয়ন দুর্গাপুর সীমান্ত এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে ১৭৫ বোতল ভারতীয় মদ ও ২৪৬০ পিচ ভারতীয় মেহেদী আটক করতে সক্ষম হয়েছে।

নেত্রকোনা ব্যাটালিয়ন ৩১ বিজিবি’র উপ-অধিনায়ক নুরুদ্দীন মাকসুদ রবিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মারফত জানান, দুর্গাপুর উপজেলার ভবানীপুর বিওপি’র নায়েক সুবেদার রহমতুল কবীরের নেতৃত্বে ৬ সদস্যের একটি টহল দল শনিবার রাতে ভবানীপুর সীমান্ত এলাকায় টহল দান কালে ১০৭ বোতল ভারতীয় মদ আটক করে।

অপরদিকে নলুয়াপাড়া বিওপি’র নায়েক মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ৬ সদস্যের একটি টহল দল গতকাল শনিবার রাতে গোপালপুর এলাকায় টহল দান কালে ৬৮ বোতল ভারতীয় মদ আটক করে। এবং বারমারী বিওপি’র সুবেদার মোঃ রুহুল আমীনের নেতৃত্বে একটি টহল দল শনিবার রাতে কোনা ফান্দা এলাকায় টহলদান কালে ২৪৬০ পিচ ভারতীয় কাবেরী মেহেদী আটক করে।

বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা মালামাল ফেলে রেখে পালিয়ে যায় বলে জানাগেছে। আটককৃত ভারতীয় মদ ও মেহেদীর আনুমানিক মূল্য ২ লক্ষ ৯৯ হাজার ৫ শত টাকা।

 

0Shares

Comment here