জাতীয়রাজনীতিশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

আজ রাজধানীর যেসব এলাকায় যান চলাচল বন্ধ থাকবে

এসকে জামান : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানকে কেন্দ্র করে সোমবার (২২ মার্চ) একাধিক ভিভিআইপি চলাচলের কারণে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ভিআইপি সড়ক কিছু সময়ের জন্য বন্ধ থাকবে।

রোববার (২১ মার্চ) রাতে বিষয়টি নিশ্চিত করেন ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, সোমবার একাধিক ভিভিআইপি চলাচলের কারণে বেলা ১১টা থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ভিআইপি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে ও কিছু সময়ের জন্য বন্ধ থাকবে।

জানা গেছে, সোমবার সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরনে অবতরণ করবেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী। নেপালের কোনো রাষ্ট্রপতির এটিই প্রথম বাংলাদেশ সফর। বিমানবন্দরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে অভ্যর্ত্থনা জানাবেন। পাশাপাশি তাকে গার্ড অব অনারও দেয়া হবে।

এরপর বেলা ১১টায় নেপালের রাষ্ট্রপতি সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। বেলা ১২টায় ধানমন্ডি ৩২ নম্বরে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

এরপর জাতীয় প্যারেড স্কয়ারে বিকেল ৪টা থেকে ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে আয়োজিত ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার ষষ্ঠ দিনে ‘বাংলার মাটি আমার মাটি’ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন।

0Shares

Comment here