জাতীয়লাইফস্টাইলশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

সরকার লকডাউনের কথা ভাবছে না: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে গেলেও সরকার নতুন করে এই মুহূর্তে লকডাউনের কথা চিন্তা ভাবনা করছে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন।

বৃহস্পতিবার (১৮ মার্চ) আশুলিয়ার কাঠগড়া বড় রাঙ্গামাটিয়া এলাকায় ইনসেপ্টা ভ্যাকসিন-এর বাল্ক ফ্যাসিলিটি, আর এন্ড ডি ফ্যাসিলিটি, প্রোডাকশন ফ্যাসিলিটি ও এনিম্যাল হাউস পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকার করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে সক্ষম হয়েছে। দেশের মানুষ করোনাভাইরাসে নিয়ে সচেতনা না হলে এটি ভয়াবহ রুপ নিতে পারে। সরকার দেশের মানুষের মাঝে করোনাভাইরাসের টিকা পৌঁছে দিয়ে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে।

তিনি আরও বলেন, ইনসেপ্টা ভ্যাকসিন প্লান্ট বিশ্বমানের সক্ষমতা অর্জন করেছে। অবকাঠামো এবং জিএমপি (গুড ম্যানুফ্যাকচারিং প্রাকটিস) মান অনুযায়ী ভ্যাকসিন উৎপাদন করে ইতিমধ্যেই ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেড বিশ্বমানের প্ল্যান্ট হিসেবে সক্ষমতা অর্জন করেছে।

মন্ত্রী বলেন, আমি মনে করি কোভিড-এর এই সময়ে ভ্যাকসিন উৎপাদনের জন্য অন্যকোনো দেশও এই প্ল্যান্ট ব্যবহার করতে পারবে, এতে বিশ্বের জনস্বাস্থ্য সুরক্ষিত হওয়ার ক্ষেত্রে ইনসেপ্টার ভ্যাকসিন উৎপাদনের সক্ষমতা বড় ধরনের ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন বেনজীর আহমেদ এমপি, স্বাস্থ্যসেবা বিভাগ-এর সচিব, মো. আব্দুল মান্নান, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুক্তাদির।

0Shares

Comment here