জাতীয়লাইফস্টাইলশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

স্বাস্থ্যবিধি মেনে বইমেলায় আসার আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক || প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নতুন প্রজন্মকে বই পড়ার অভ্যাস গড়ে তুলেতে হবে। স্বাস্থ্যবিধি মেনে সবাইকে বইমেলায় আসতে হবে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেল ৪টায় তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল বঙ্গবন্ধু রচিত ও বাংলা একাডেমি প্রকাশিত ‘আমার দেখা নয়াচীন’-এর ইংরেজি অনুবাদ ‘নিউ চায়না-১৯৫২’ এর আনুষ্ঠানিক প্রকাশনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

পাশাপাশি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সংস্কৃতি প্রতিমন্ত্রী মনোনীতদের মাঝে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০২০ হস্তান্তর করেন।

একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খান উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য রাখেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী।

প্রতি বছর ১৯৫২ এর ভাষা আন্দোলনের স্মরণে ফেব্রুয়ারির ১ তারিখ থেকে মাসব্যাপী বইমেলা শুরু হলেও করোনাভাইরাস পরিস্থিতির কারণে এবার বিলম্ব হয়েছে। এবারের অমর একুশে গ্রন্থমেলা-২০২১ এর মূল থিম ‘বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’।

0Shares

Comment here