জাতীয়রাজনীতিলাইফস্টাইলশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

এ বছর মশারি ছাড়াই শুতে পেরেছেন রাজধানীবাসী: মেয়র তাপস

গোপালগঞ্জ প্রতিনিধি : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, এ বছরই প্রথম কেউ ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যায়নি। গত জুন থেকে ডিসেম্বর মাস পর্যন্ত যারা ঢাকা গিয়েছেন, তারা মশারি ছাড়া শুতে পেরেছেন। আমরা দায়িত্ব পাওয়ার পরই করোনা মহামারির মাঝে ডেঙ্গু মোকাবেলা করেছি। প্রধানমন্ত্রী আমাদের যে নির্দেশনা দিয়েছিলেন আমরা সেই নির্দেশনার আলোকে সফলভাবে ডেঙ্গু মশককে নিধন করতে সক্ষম হয়েছি।

শনিবার দুপুর আড়াইটায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, আমরা একটি আধুনিক ও বাসযোগ্য ঢাকা গড়ার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করছি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা সিটির আধুনিকায়নের জন্য আমাদের আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেন। নির্বাচনের পূর্বে আমরা ইশতেহার ঘোষণা করেছিলাম। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুসারে আমরা কর্মপরিকল্পনা তৈরি করে সেই লক্ষ্য বাস্তবায়নে এগিয়ে যাচ্ছি।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাত্র ১২ বছরের মধ্যে একটি নিম্নআয়ের দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। এখন আমরা সারা বিশ্বের মধ্যে উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জন করতে যাচ্ছি। তিনি যে গতিতে বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন আমরা সেই গতিতে ঢাকা সিটিকে উন্নত ঢাকা হিসেবে পরিণত করব।

এ সময় অন্যান্যের মধ্যে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল ডা. শারিফ আহমেদ, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, সচিব আকরামুজ্জামানসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

0Shares

Comment here