জাতীয়শিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

ইসলামপুরে যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর্য্যের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

এস এম হোসেন রানা ইসলামপুর প্রতিনিধি : ঐতিহাসিক ৭ই মার্চ ২০২১ উদযাপন উপলক্ষ্যে জামালপুরের ইসলামপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালিত হয়।সেই ধারাবাহিকতায় সকাল ৯:৩০ ঘটিকায় উপজেলা চত্বরে নির্মিত বঙ্গবন্ধু ম্যুড়ালে গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ এস এম মাজহারুল ইসলামের আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: জামান আব্দুন নাসের বাবুল, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, সহকারী কমিশনার (ভূমি) মোঃ রোকুনুজ্জামান খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ জামাল আব্দুল নাছের চৌধুরী চার্লেস, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মানিকুল ইসলাম মানিকসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক দল ও সূধী সমাজের নেতৃবৃন্দ।

অপরদিকে দিবসটি উদযাপন উপলক্ষ্যে ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমা্ল্য অর্পন এবং দিন ব্যাপী বঙ্গবন্ধু ভাষণ প্রচার করা হয়।

অনুরুপভাবে ইসলামপুর উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়।এবং এ দিবসটি উপলক্ষ্যে ইসলামপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর ভাষণ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতারও আয়োজন করা হয়।
পাশাপাশি বিকাল ৩ টায় ইসলামপুর থানা পুলিশ কর্তৃক আয়োজিত এস এম এ আর মেমোরিয়াল স: প্রা: বিদ্যালয় মাঠে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন ও আলোচনা সভার আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড: আব্দুস সালাম। বক্তব্যে তিনি বলেন বাঙ্গালির ইতিহাসে অনেকগুলো দিন আছে, যা আমাদের মনে রাখতে হবে। ১৯৭১ সালের ৭ই মার্চ ঐতিহাসিক রেসকোর্স ময়দানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবনের শ্রেষ্ঠ ভাষণটি দিয়েছিলেন। ১০ লক্ষাধিক লোকের সামনে পাকিস্তানি দস্যুদের কামান-বন্দুক-মেশিনগানের হুমকির মুখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐ দিন বজ্রকন্ঠে ঘোষণা করেন-‘এবারের সংগ্রাম, আমাদের মুক্তির সংগ্রাম। এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম’।

0Shares

Comment here