জাতীয়রুপসী বাংলালাইফস্টাইলশিক্ষাঙ্গন

উন্নয়নশীল দে‌শে উন্নীত হওয়ায় আনন্দ উদযাপন করবে পুলিশ

এসকে জামান : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশপ্রাপ্তি জাতির জন্য এক মাহেন্দ্রক্ষণ ও দুর্দান্ত এক অর্জন। এই উপলক্ষে আগামী ৭ মার্চ সারাদেশের ৬০৭টি থানায় আনন্দ উদযাপন করবে পুলিশ। শুক্রবার রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। এই সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত সুপারিশের ঘোষণা দেয় জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (ইউএন সিডিপি)। স্বাধীনতার ৫০ বছরপূর্তি এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের এ অর্জন এক ঐতিহাসিক মাইলফলক বলে উল্লেখ করেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

তি‌নি ব‌লেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে এদেশের ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতের সম্মিলিত প্রয়াসের ফল আমাদের এ অর্জন।’ তাই তিনি মাননীয় প্রধানমন্ত্রীসহ এ দেশের ১৮ কোটি মানুষকে এ ঐতিহাসিক অর্জনের জন্য সাধুবাদ জানান।

বাংলাদেশের এই ঐতিহাসিক অর্জনকে দেশবাসীর সাথে সম্মিলিতভাবে উদযাপন করতে স্বাস্থ্যবিধি মেনে দেশব্যাপী সকল শ্রেণি-পেশার মানুষকে সাথে নিয়ে আগামী ৭ মার্চ বিকেল ৩টায় বাংলাদেশ পুলিশের সকল থানায় এক‌যো‌গে আনন্দ আয়োজনের ঘোষণা দি‌য়ে এ আয়োজনকে অর্থবহ করার আহ্বান জানান তিনি।

 

0Shares

Comment here