জাতীয়লাইফস্টাইলশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

পদ্মা ফেরিঘাটে টোল আদায়ের নামে চলছে চাঁদাবাজি

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি  চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকা পদ্মা ফেরিঘাটে টোল আদায়ের নামে বেপরোয়া চাঁদাবাজি এবং নির্যাতন ও মস্তানি করার অভিযোগ উঠেছে। এছাড়া এসবের বিরুদ্ধে আয়োজিত মানববন্ধনে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে জেলা প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে পাঁকা ইউনিয়ন এলাকাবাসী। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এলাকাবাসী অভিযোগ করেন, সরকারি নিয়মনীতি উপেক্ষা করে অবৈধভাবে নিরীহ সাধারণ মানুষের কাছে অন্যায়ভাবে টোল আদায় করা হচ্ছে দীর্ঘদিন ধরে। এ অন্যায়ের প্রতিবাদে শিবগঞ্জ উপজেলা পরিষদের সামনে গত ১ মার্চ মানববন্ধনের প্রস্তুতিকালে সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুলের লোকজন হামলা চালায় সাধারণ মানুষের ওপর। এতে বেশ কয়েকজন সাধারণ মানুষ আহত হন। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে এমপির লোকজনের হাতে মোহনা টেলিভিশন ও মানবজমিন পত্রিকার সাংবাদিক তারেক রহমানও আহত হন।

লিখিত বক্তব্যে আরও অভিযোগ করা হয়, এসব অনিয়ম বন্ধে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন, উপজেলা চেয়ারম্যান, ভূমি অফিস এবং শিবগঞ্জ থানায় লিখিত আবেদন করেও কোনো প্রতিকার পাননি পাঁকা ইউনিয়নবাসী।

সংবাদ সম্মেলনে এলাকাবাসী অভিযোগ করেন, সাধারণ মানুষকে জিম্মি করে সিন্ডিকেটের মাধ্যমে সরকার নির্ধারিত টোলের কয়েকগুণ বেশি টাকা নেয়া হচ্ছে; যা চাঁদাবাজির শামিল। এ অবস্থায় পদ্মাপারের চরাঞ্চলের সাধারণ মানুষের কাছ থেকে অন্যায়ভাবে টোল আদায় বন্ধ ও ঘাটগুলোতে টোল আদায়ের মূল্য তালিকা টাঙানোর দাবি জানান এলাকাবাসী।

0Shares

Comment here