জাতীয়রুপসী বাংলাশিক্ষাঙ্গন

রাজশাহীতে বাস বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

জেলা প্রতিনিধি || রাজশাহীতে পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে সব রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

মালিক সমিতির নেতার ওপর হামলার প্রতিবাদে এ সিদ্ধান্ত বলে জানান পরিবহন নেতারা। এদিকে, বিএনপি নেতারা বলছেন, মঙ্গলবার (২ মার্চ) দলের বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করেই এ ধর্মঘট।

বাস না থাকায় আজ সকাল থেকে বিকল্প যানবাহনে করে বাড়তি ভাড়ায় যাত্রীদের বিভিন্ন গন্তব্যে যেতে দেখা গেছে। অনেকেই কাউন্টারে এসে ফিরে গেছেন।

বিএনপি নেতাদের দাবি, তাদের সমাবেশের আগের দিন সোমবার রাজশাহী থেকে বিভিন্ন আন্তঃজেলা রুটে হঠাৎ গণপরিবহন বন্ধ করে দিয়েছে বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়ন।

হঠাৎ বাস বন্ধে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, ‘বিএনপি গত ১৬ ফেব্রুয়ারি রাজশাহী মহানগর পুলিশের কাছে বিভাগীয় সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেছিল। পুলিশ নানা টালবাহানা করে একটি কমিউনিটি হলে সোমবার দুপুরে সমাবেশের অনুমতি দিয়েছে যা বিএনপি প্রত্যাখ্যান করেছে। বিএনপি পূর্ব পরিকল্পনা ও ঘোষণা অনুযায়ী নগরীর মনি চত্বর, সাহেব বাজার জিরো পয়েন্ট অথবা গণকপাড়া এলাকায় সমাবেশ করবে।

গণপরিবহন বন্ধের বিষয়ে তিনি বলেন ‘শুধু রাজশাহীতে নয়, সারা দেশে বিএনপির সমাবেশ বানচাল করতে সরকার দলীয় সমর্থক পরিবহন মালিক ও শ্রমিক নেতারা বাস চলাচল বন্ধ করে দিচ্ছে। এভাবে সমাবেশ বন্ধ করা যাবে না। আশা করি, আজ সমাবেশে মানুষের ঢল নামবে।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন জানান, সম্প্রতি বগুড়ায় তাদের শ্রমিকরা হামলার শিকার হয়েছেন। এর প্রতিবাদে তারা বাস চলাচল বন্ধ করে দিয়েছেন।

 

 

0Shares

Comment here