জাতীয়ধর্মকর্মলাইফস্টাইলসীমানা পেরিয়ে

বরগুনায় সরকারি খালে ব্যক্তিগত কালভার্ট নির্মানের অভিযোগ

এসএম আবুল হাসান, নিজস্ব প্রতিনিধিঃ বরগুনার তালতলীতে সরকারি খাল দখল করে ব্যক্তিগত কালভার্ট নির্মানের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ৬নং নিশানবাড়িয়া ইউনিয়নের মৌরভী এলাকার মোঃজাহাঙ্গী আলমের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে।

সরেজমিন গিয়ে জানা যায়, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কতৃক মৌরভী এলাকার খল খনন প্রকল্পের কাজ চলছে। এ খালে ব্যক্তিগত ভাবে কালভার্ট নির্মান করছেন অত্র এলাকার জাহাঙ্গীর (৩৮)। এতে ক্ষোভ প্রকাশ করছেন এলাকার অনেকেই।

এলাকার কৃষকদের দাবি সরকারি খালে যেন কোনো প্রকার অবৈধ কিংবা ব্যক্তিগত কালভার্ট নির্মান না হয়। সরকার যদি নিজ অর্থায়নে ব্রিজ কিংবা কালভার্ট নির্মান করে তবে তাদের কোনো আপত্তি নেই।

এবিষয়ে জাহাঙ্গীর আলম (৩৮) জানায়, বাংলাদেশ সরকার কতৃক আমি ১ একর খাষ জমির বন্দবস্ত পেয়েছি। এর অধিকাংশই খালের ভিতর চলে গেছে। সরকার খাল খনন করছেন এলাকার কৃষকদের উপকারের জন্য। আমিও এলাকার কৃষকদের উপকার চাই। তবে এ খাল পারাপারের জন্য অত্র এলাকার কোথায় ব্রিজ কিংবা কালভার্ট নেই। মানুষের চলাচলের কথা চিন্তা করে আমি এ কালভার্ট নির্মান করছি এতে কারো সমস্যা হওয়ার কথা না।

এবিষয়ে তালতলী উপজেলা চেয়ারম্যান রেজবী উল কবির জমাদ্দার জানায়, সরকারি খালে কেউ ব্যক্তিগত কালভার্ট নির্মাণ করতে পারবেনা।

এবিষয়ে তালতলী উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান বলেন, সরকারি খাল দখল করে ব্যক্তিগত কালভার্ট নির্মান করা যাবে না। কারো বিরুদ্ধে এমন অভিযোগ পেলে অতিদ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

0Shares

Comment here