জাতীয়লাইফস্টাইলসীমানা পেরিয়ে

ডিজিটাল আইনকে কবর দেয়ার সময় এসেছে: ডা. জাফরুল্লাহ

দিগন্তর ডেস্ক || ডিজিটাল নিরাপত্তা আইনকে কবর দেয়ার সময় এসেছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর তোপখানা রোডে শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের জাতীয় কাউন্সিলে তিনি এসব কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে অপরাধ দমন করা যায় না। এই আইন দিয়ে গলা বন্ধ করা যায় না। ডিজিটাল নিরাপত্তা আইনকে এখনই কবর দেওয়ার সময় এসেছে।

মুশতাক আহমেদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, এই সভা থেকে দাবি করছি তাঁর (মুশতাক আহমেদ) পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হোক। প্রধানমন্ত্রী জনসম্মুখে এসে তাঁর পরিবারের কাছে ক্ষমা প্রার্থনা করুক—যে এটা ভুল হয়েছে, অন্যায় হয়েছে।

প্রসঙ্গত, ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দি লেখক মুশতাক আহমেদ কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে ছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাকে প্রথমে কারা হাসপাতালে নেয়া হয়। পরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

গত বছরের মে মাসে লেখক মুশতাক আহমেদসহ কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ও ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক মিনহাজ মান্নানকে র‌্যাব গ্রেপ্তার করে। মুশতাক সেই থেকে কারাবন্দী ছিলেন।

0Shares

Comment here