জাতীয়রাজনীতিলাইফস্টাইলশিক্ষাঙ্গন

আইজিপির আশ্বাসে ‘আশ্বস্ত’ বিএনপি নেতারা

দিগন্তর ডেস্ক || পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সঙ্গে বৈঠক করেছে বিএনপির একটি প্রতিনিধি দল। সেখানে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি পালনে সহযোগিতায় পুলিশপ্রধানের আশ্বাসে বিএনপির প্রতিনিধিদল আশ্বস্ত হয়েছেন বলে জানা গেছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় পুলিশ সদর দফতরে তার সঙ্গে সাক্ষাৎ করতে আসা বিএনপি প্রতিনিধি দলকে তিনি এ আশ্বাস দেন।

বৈঠকে বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম।

সাংবাদিকদের তিনি বলেন, ‘আজ পুলিশপ্রধানের সঙ্গে বৈঠক করেছি। তিনি আমাদের কিছু পরামর্শ দিয়েছেন এবং সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আমরা আশ্বস্ত।

বিএনপির কর্মসূচি পালনে পুলিশপ্রধান কী ধরনের পরামর্শ দিয়েছেন- এমন প্রশ্নে সালাম বলেন, ‘যেহেতু করোনাকাল, তাই স্বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খল কর্মসূচি পালনের পরামর্শ দিয়েছেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে দলীয় কর্মসূচিতে সহযোগিতার জন্য বিএনপির পক্ষ থেকে গত মঙ্গলবার আইজিপির কাছে সময় চাওয়া হয়।

বুধবারের বৈঠকে বিএনপির প্রতিনিধি দলে আরও ছিলেন, স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন সচিবালয় কমিটির আহবায়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার, স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন প্রচার কমিটির সদস্য সচিব ও বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সুবর্ণজয়ন্তী উদযাপন মুক্তিযোদ্ধাদের সম্মাননা কমিটির সদস্য সচিব ও বিএনপির মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) জয়নুল আবেদীন।

বৈঠকের বিষয়ে পুলিশের এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান, প্রতিনিধিদলের সদস্যরা বিএনপি গঠিত স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির ব্যানারে মার্চ মাসে দেশব্যাপী অনুষ্ঠেয় কর্মসূচি পালনের অনুমতি এবং অনুষ্ঠান সংক্রান্ত নিরাপত্তা প্রদান নিয়ে আইজিপির সঙ্গে আলোচনা করেন।

তিনি জানান, আলোচনা শেষে আইজিপি প্রতিটি কর্মসূচি এবং অনুষ্ঠানস্থলের জন্য পৃথক পৃথকভাবে ঢাকায় ও ঢাকার বাইরে সংশ্লিষ্ট স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি নেয়ার পরামর্শ দেন। অনুমোদিত হলে করোনা পরিস্থিতি বিবেচনায় ইনডোরে অনুষ্ঠান আয়োজন ও চলমান করোনাভাইরাস মোকাবেলায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের অনুরোধ জানান আইজিপি।

0Shares

Comment here