জাতীয়রাজনীতিলাইফস্টাইলশিক্ষাঙ্গনস্বাস্থ্যপাতা

শহীদ মিনারে থাকবে ৩ স্তরের নিরাপত্তা

জ্যেষ্ঠ প্রতিবেদক || র‌্যাপিড অ‌্যাকশন ব‌্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন, ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকায় তিন স্তরের নিরাপত্তার ব‌্যবস্থা করা হয়েছে। র‌্যাব, পুলিশ ও অন্য সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে এ নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে শহীদ মিনারে নিরাপত্তা ব‌্যবস্থা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব তথ‌্য জানান।

র‌্যাব প্রধান বলেন, ‘এ এলাকায় শনিবার মধ্যরাত থেকে নিরাপত্তা নজরদারি শুরু হবে। এজন্য র‌্যাবকে পাঁচটি সেক্টরে ভাগ করা হয়েছে। পোশাক পরিহিত ও সাদা পোশাকের র‌্যাব সদস্যরা পুলিশ ও অন্য সংস্থাগুলোর সঙ্গে নিরাপত্তা রক্ষায় কাজ করবে। পুরো এলাকায় বসানো হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। এছাড়া, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রস্তুত আছে।

তিনি আরও বলেন, ‘শুধু কেন্দ্রীয় শহীদ মিনার নয়, জেলা ও বিভাগীয় শহরগুলোর শহীদ মিনারেও নিরাপত্তা বাড়ানো হয়েছে। এসব স্থানে র‌্যাবের চেকপোস্ট থাকবে। কারো গতিবিধি সন্দেহজনক হলে তাকে তল্লাশি করা হবে। বিশেষ প্রয়োজনে র‌্যাবের হেলিকপ্টারও প্রস্তুত আছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘এখন পর্যন্ত কোনো ধরনের হুমকি নেই। তারপরও প্রতি বছরের মতো এবারও নিরাপত্তা ব‌্যবস্থা পরিকল্পিতভাবে সাজিয়েছি। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক আছে।

 

0Shares

Comment here