জাতীয়রাজনীতিরুপসী বাংলাশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

আলোকিত প্লাটফর্ম’র’ উদ্যোগে মাদ্রাসার ছাত্রদের মাঝে খাবার বিতরন

এম.এ জাহান || ‘আলোকিত প্লাটফর্ম’ একটি অরাজনৈতিক, সামাজিক ও মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন। একদল তরুনের মানবিক এবং আন্তরিক প্রচেষ্টায় সংগঠিত হয় “আলোকিত প্লাটফর্ম” অসহায় মানুষের মঙ্গলার্থে গঠিত একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। আর্তমানবতার সেবায় নিয়োজিত “আলোকিত প্লাটফর্ম” নিজেস্ব তহবিল হইতে অগুনিত অসহায় মানুষকে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে সহয়তা ও সগযোগীতা অব্যাহত রেখেছে বলে জানাগেছে।

বিশ্ব মহামারী করোনা কালীন দুর্যোগের সময়ে রাজধানীর ধানমন্ডি, মোহাম্মদপুর, রায়ের বাজার, বসিলা, আদাবর সহ প্বার্শবর্তী এলাকার সহস্রাধিক দুঃস্থ, অসহায় ও স্বল্প আয়ের মধ্যবিত্ত মানুষের মাঝে নিজেস্ব উদ্যোগে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ পূর্বক নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন সামাজিক ও মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন “আলোকিত প্লাটফর্ম”। সাম্প্রতি সুবিধা বঞ্চিত পথশিশু ও দরিদ্র ভাসমান মানুষদের মাঝে স্বাধ্যানুযায়ী ত্রাণ সামগ্রী বিতরণ, এতিম শিশুদের মাঝে উন্নতমানের খাদ্য সামগ্রী বিতরণ সহ তাদের কর্মসংস্থানের উদ্যোগ গ্রহণ করেছে সামাজিক ও মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন “আলোকিত প্লাটফর্ম”।

“আলোকিত প্লাটফর্ম” এর প্রতিষ্ঠাতা সভাপতি- মোঃ কামরুজ্জামান (সজীব) দৈনিক দিগন্তর প্রতিনিধিকে জানান, আমরা আমাদের সামর্থ অনুযায়ী অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করছি… সমাজের স্বচ্ছল বিবেকবান মানুষগুলো যদি সামান্যতম সাহায্যের হাত বাড়িয়ে দেন তাহলে আমাদের এই ক্ষুদ্রসেবা কার্যক্রম অনির্দিষ্ট কালের জন্য অব্যাহত থাকবে, আমরা শুধু একবেলা আহার নয়, রুটি রুজির যেনো ব্যবস্থা হয় সে লক্ষে বিশেষ প্রশিক্ষণ ও কম্পিউটার কোর্স চালু করতে যাচ্ছি।

“আলোকিত প্লাটফর্ম” এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক- মোঃ তামজিদ মোস্তাইদ দৈনিক দিগন্তর প্রতিনিধিকে বলেন, বর্তমানে সংগঠনটি বিভিন্ন অঞ্চলের দুঃস্থ, অসহায়, স্বল্প-আয়ের মানুষের মাঝে ‘উন্নত মানের খাদ্য বিতরণ’ কার্যক্রম পরিচালনা করছে। তিনি আরো বলেন, “আলোকিত প্লাটফর্ম” এর ত্রাণ তহবিলে (নাম প্রকাশে অনেচ্ছুক) যাহারা অসামান্য অবদান রেখেছেন এবং আর্থিক সহযোগীতা করেছন তাদের নিকট সংগঠনটি চির কৃতজ্ঞ থাকবে।

স্বেচ্ছাসেবী সংগঠন “আলোকিত প্লাটফর্ম” এর দান-অনুদান সংগ্রহ, ত্রাণসামগ্রী ক্রয় এবং প্যাকেটজাতকরণ সহ দুঃস্থ ও মধ্যবিত্তদের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের দ্বায়িত্ব নিষ্ঠার সহিত পালন করেন সংগঠনের সভাপতি- মোঃ কামরুজ্জামান (সজীব), সহ-সভাপতি- মোঃ আয়ুব খান, সাধারণ সম্পাদক- মোঃ তামজিদ মোস্তাইদ, দপ্তর সম্পাদক- মোঃ রাহাত হোসাইন, প্রচার সম্পাদক- মোঃ পারভেজ সহ সংগঠনের অসংখ্য স্বেচ্ছাসেবক।

0Shares

Comment here