জাতীয়লাইফস্টাইলশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

আক্কেলপুরে পৌর নির্বাচন নিয়ে নাগরিক কমিটির পাল্টা সংবাদ সন্মেলন

আক্কেলপুর প্রতিনিধি || গত ১৪ই ফেব্রুয়ারি জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন পর্যবেক্ষক এবং সাধারণ মানুষ এতো সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন এর আগে কোন দিন দেখেনি তবুও অর্থের বিনিময়ে ভোট কারচুপি করা হয়েছে বলে পরাজিত ১২ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীরা পুনঃ নির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন করায় পাল্টা সংবাদ সম্মেলন করেছে আক্কেলপুর নাগরিক কমিটি।

বৃহস্পতিবার (১৮ এ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় আক্কেলপুর মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে আক্কেলপুর নাগরিক কমিটির আহবায়ক, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ারুল হক বাবলুর উপস্থাপনায়, কমিটির যুগ্ম- আহবায়ক মোঃ সাইদুর রহমান কবিরাজ, সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দাবী করেন, অনুষ্ঠিত নির্বাচনের পর হঠাৎ করে গত ১৬ ফেব্রুয়ারি আওয়ামীলীগের ১২ জন পরাজিত কাউন্সিলর প্রার্থী দলীয় কোন্দল এবং ব্যক্তিগত আক্রোশে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর ‘অর্থের বিনিময়ে নির্বাচন কর্মকর্তাদের যোগসাজসে তার মনঃপুত প্রার্থীদেরকে বিজয়ী করিয়েছেন’ বলে আক্কেলপুর প্রেসক্লাবে উপস্থিত হয়ে শুধুমাত্র কাউন্সিলর পদে পুনঃনির্বাচন দাবী করে এক সংবাদ সম্মেলন করেন এবং পরের দিন সংবাদটি প্রকাশিত হয় তাদের ওই অভিযোগ ও প্রকাশিত সংবাদটি আদৌ সত্য নয়।

অনুষ্ঠিত আক্কেলপুর পৌরসভা নির্বাচন সম্পর্কে পরাজিত ১২ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীরা যে মিথ্যা অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে এবং যে সংবাদটি প্রকাশিত হয়েছে তা মিথ্যা ভিত্তিহীন।

নির্বাচন পদ্ধতি, নির্বাচন কমিশন, ইভিএম মেশিন এবং সরকারের ভাবমূর্তি খর্ব করার অপপ্রয়াসের বিরুদ্ধে সংবাদটি প্রকাশিত হওযায় বর্তমান আওয়ামী সরকারের পাশাপাশি আক্কেলপুর বাসীর মানক্ষুণ্ন হয়েছে বলে, আমরা আক্কেলপুর নাগরিক কমিটির পক্ষ থেকে ঘৃণা পোষন করে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আক্কেলপুর নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক, আক্কেলপুর মজিবুর রহমান সরকারি কলেজের অধ্যক্ষ মোকছেদ আলী, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ কবিরাজ মুন্টু, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নবীবুর রহমান, পুরাতন বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক জহুরুল ইসলাম সহ সুশীল সমাজের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

চৈতন্য চ্যাটার্জী
আক্কেলপুর, জয়পুরহাট

0Shares

Comment here