জাতীয়লাইফস্টাইলশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

তালতলীতে ১৩ জন মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিলের সুপারিশ

ইমরান জিয়া তালতলী (বরগুনা)  প্রতিনিধি || বরগুনার তালতলীতে মুক্তিযুদ্ধে অংশ নেওয়ার স্বপক্ষে প্রমাণ না পাওয়ায় ১৩ জনের তালিকা তৈরি করে গেজেট ও সনদ বাতিলের সুপারিশ করে পাঠানো হয়েছে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে (জামুকা)।
জানা যায়, সারা বাংলাদেশে ভুয়া মুক্তিযোদ্ধা তালিকায় ৪২ হাজার মুক্তিযোদ্ধার নাম বাতিলের সুপারিশ করেছে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)। সেই অনুযায়ী সারাদেশের জেলা-উপজেলায় চার সদস্যের একটি কমিটি গঠন করে ভুয়া মুক্তিযোদ্ধার তালিকা গঠন করা হচ্ছে।
তালতলী মুক্তিযোদ্ধা কমান্ডা”র সভাপতি নুর উদ্দিন জানান, ১৩ জনের একটি তালিকা তৈরি করে (জামুকায়) পাঠানো হয়েছে, তারা আপিল করতে পারবে, আপিলের সুযোগ আছে।
এ তালিকায় মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও প্রমাণ না পাওয়া ব্যক্তিরা হলেন, লাভলী বেগম, মো. হারুন, উসিট মং, সৈয়দ আবদুল হাই, সৈয়দ মো. সাইফুল্লাহ, মো. সোহরাফ হাওলাদার, মো. শাহজাহান মিয়া, মৃত আনসারুল ইসলাম, মৃত সুরেশ চন্দ্র বড়াল, মৃত মোতালেব মাস্টার, মো. আবু হানিফ, মো. শামছুল হক পিপিএম, মো. হযরত আলী৷
তালতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃআসাদুজ্জামান জানান, তালতলী থেকে শুধু যাচাই-বাছাই হয়েছে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত (বাতিল)হয়নি।
0Shares

Comment here