জাতীয়রুপসী বাংলাশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

আল জাজিরার প্রতিবেদন নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

দিগন্তর ডেস্ক রিপোর্ট || কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরায় প্রচারিত বাংলাদেশের প্রধানমন্ত্রী ও সেনাবাহিনীকে জড়িয়ে প্রতিবেদন কেউ বিশ্বাস করেনি বলে দাবি করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রাজধানী উচ্চ বিদ্যালয়ে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় স্বরসতী পূজা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন দাবি করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আল জাজিরা যতগুলো তথ্য দিয়েছে এগুলো বাস্তব নয়, কাল্পনিক। বাংলাদেশ এই সমস্ত ষড়যন্ত্র পেরিয়ে অনেক দূর এগিয়ে গেছে। আমরা এই দেশের লোক আল জাজিরার যেগুলো প্রকাশ করেছে সেইগুলো কেউ বিশ্বাস করে নাই।

প্রধানমন্ত্রী ও সেনাবাহিনীকে জড়িয়ে করা এই প্রতিবেদনকে আগেই ‘মিথ্যা, বানোয়াট ও মানহানিকর’ বলে উল্লেখ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তারা আল জাজিরার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ইঙ্গিতও দিয়েছিলেন।

এদিকে প্রতিবেদন প্রকাশের পরের দিন এটিকে ‘উদ্দেশ্যমূলক’ উল্লেখ করে বিবৃতি দেয় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। আল জাজিরার এই প্রতিবেদন ক্ষমতাসীন দলকে সমালোচনা করার রসদ হিসেবে নিলেও তা আমলে নিচ্ছে না সরকার।

স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, গুজব রটিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করাই ছিল এই প্রতিবেদনের উদ্দেশ্য। সেটা করতে সফল হয়নি আল জাজিরা। আপনারা দেখেছেন আগে থেকেই আমাদের দেশে নানান ধরনের ঘটনা ঘটিয়ে একটা অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। এ ধরনের একটা গুজব রটিয়ে দিয়ে মানুষের মনে একটা অন্য ধরনের পরিস্থিতি তৈরি করার একটা ষড়যন্ত্র ছিল। আমি জোর গলায় বলতে পারি এদেশের কেউ এটা বিশ্বাস করে নাই।

 

0Shares

Comment here