অর্থনীতিজাতীয়ধর্মকর্মশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

“আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২১’র ফুটবল ও ক্রিকেট জার্সি উন্মোচন

এম.এ জাহান ।। গতকাল বুধবার বিকেলে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক আয়োজিত “আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২১” এর ফুটবল ও ক্রিকেট জার্সি উন্মোচন ও বিতরণ করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আরিফ হোসেন ছোটন।

ডিএসসিসি ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর এবং বাপুস এর সভাপতি আলহাজ্ব আরিফ হোসেন ছোটন বলেন, মাদক নয়, অপসংস্কৃতি নয়; আমাদের সন্তানেরা সুষ্ঠু, সুস্বাস্থ্যকর খেলাধুলায় ফিরে আসুক।

তিনি এ সময় ৪৩ নং ওয়ার্ডের ফুটবল ও ক্রিকেট খেলোয়ারদের মাঝে জার্সি বিতরণ সহ ক্রিকেট ব্যাট ও ফুটবলে স্বাক্ষর করে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

উক্ত অনুষ্ঠানে সূত্রাপুর থানার ছাত্রলীগ সভাপতি সজল কুন্ডু’র জন্মদিনের কেক কেটে তাহার দীর্ঘায়ু কামনা করেন কাউন্সিলর আলহাজ্ব আরিফ হোসেন ছোটন।

এক নজরে ‘আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২১’ এর সংক্ষিপ্তসার:
* মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২১ এর আয়োজন করছে।
* প্রথমবারের মত আয়োজিত এই ক্রীড়া প্রতিযোগিতায় ডিএসসিসির ৭৫টি ওয়ার্ড হতে ৬৩টি ফুটবল দল এবং ৬৪টি ক্রিকেট দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।
* পুরো প্রতিযোগিতাটি ‘নক আউট’ পদ্ধতিতে পরিচালিত হবে।
* বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ (১০ ফেব্রুয়ারি ২০২১ খ্রি.) প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠিত জলো। ১৫ মার্চ ২০২১ খ্রি. তারিখে এই মাঠেই সমাপনী অনুষ্ঠিত হবে।
* উদ্বোধনী অনুষ্ঠানের পর আজ বিকেলেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৫৮ নং ওয়ার্ড ও ২ নং ওয়ার্ডের মাঝে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। আগামী ১৫ মার্চ ২০২১ খ্রি. তারিখে ফুটবলের চূড়ান্ত ম্যাচ এই মাঠেই অনুষ্ঠিত হবে।
* আউটার স্টেডিয়ামে আগামী ১৬ ফেব্রুয়ারি ২০২১ খ্রি. তারিখে ক্রিকেটের উদ্বোধনী ম্যাচ এবং আগামী ১৫ মার্চ ২০২১ খ্রি. তারিখে আউটার স্টেডিয়ামেই ক্রিকেটের সমাপনী ম্যাচ অনুষ্ঠিত হবে।
* ক্রিকেট এবং ফুটবল, উভয় ক্ষেত্রেই চ্যাম্পিয়ন দলকে ৫ লক্ষ টাকা করে এবং রানার-আপ দলকে ৩ লক্ষ টাকা করে অর্থ পুরস্কার হিসেবে প্রদান করা হবে। ফুটবলে “ম্যান অব দ্য টুর্নামেন্ট” হিসেবে এবং ক্রিকেটে “ম্যান অব দ্য সিরিজ” হিসেবে পুরষ্কৃত সেরা খেলোয়াড়বৃন্দকে ২০ হাজার টাকা করে আর্থিক পুরস্কার প্রদান করা হবে।


* আউটার স্টেডিয়াম, ধুপখোলা মাঠ (ইস্টার্ণ ক্লাব), ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম মাঠ, বাসাবো আলাউদ্দিন মাঠ, বাসাবো বালুর মাঠ, করিম জুট মিল মাঠে অনুষ্ঠিত হবে ক্রিকেট ম্যাচগুলো।
* ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম মাঠ, বাসাবো আলাউদ্দিন মাঠ, গভর্নমেন্ট ল্যাবরেটরী স্কুল মাঠ, কলাবাগান ক্রীড়াচক্র মাঠ, মাতুয়াইল মাঠ, ফজলে রাব্বী হল মাঠ এবং মতিঝিল গভর্নমেন্ট বয়েজ স্কুল মাঠে অনুষ্ঠিত হবে ফুটবল ম্যাচসমূহ।
* মোট তেরটি (১৩টি) মাঠে ফুটবল ও ক্রিকেট প্রতিযোগিতার সকল ম্যাচ অনুষ্ঠিত হবে।
* প্লাটিনাম স্পন্সর – মধুমতি ব্যাংক লিমিটেড
* কো-স্পন্সর – অরিয়ন গ্রুপ।

0Shares

Comment here