অর্থনীতিধর্মকর্মরুপসী বাংলাশিক্ষাঙ্গনসীমানা পেরিয়ে

তালতলীতে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর বিতরণে অর্থ আদায়ের অভিযোগ

এস এম আবুল হাসান, নিজস্ব প্রতিনিধি : বরগুনা জেলার তালতলী উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর বিতরনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। প্রতিটি ঘর থেকে জমি ভরাটসহ বিভিন্ন খাতের অজুহাতে “মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছেন বলে জানা গেছে।

সরেজমিন গিয়ে জানা যায়, তালতলীর বেশ কয়েকটি এলাকায়, ঘরের জন্য জমি ভরাট, মিস্ত্রি ও তার সহকারীদের খরজ, গাড়ি ভাড়া সহ বিভিন্ন খাতের কথা বলে ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছ থেকে কন্টাক্টার মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, ঘরের বরাদ্দ আসার পরে থেকে, নানা উপায়ে যেমন তদন্তকারীর খরজ, জমি ভরাটের জন্য খরজ, লেবারদের খরজ, মিস্ত্রির খরজ, তাদের গাড়ি ভাড়াসহ বিভিন্ন খাতের কথা বলে আমাদের থেকে প্রায় ৮ থেকে ১০ হাজার টাকা নিয়েগেছে।
এবিষয়ে কন্টাক্টর নয়নের সাথে যোগাযোগ করলে তিনি পুরো বিষয়টিকে এরিয়া গিয়ে বলেন, আমার এ বিষয়ে কোনো কিছু জানা নেই।
এবিষয়ে তালতলী উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান মুঠোফোনে বলেন, অভিযোগকারীদেরকে আমার কাছে পাঠিয়ে দিন, যাতে তাদের অভিযোগ গুলি আমার বুঝতে সহজ হয়ে। কিন্তু আফজাল হোসেন, ও আল আমিন নামক ভুক্তভোগীসহ আরো অনেকেই জানায়, ইউএনও বরাবর দরখাস্ত করলে তিনি জানান জমি ভরাটের জন্য যাবতীয় খরজ নিজেদেরকেই বহন করতে হবে।
0Shares

Comment here