খেলার মাঠেজাতীয়ধর্মকর্ম

তালতলীতে নির্মাণাধীন অবস্থায় ভেঙ্গে পড়লো সরকারি ঘড়

এসএম আবুল হাসান, নিজস্ব প্রতিনিধি :বরগুনার তালতলী উপজেলার ৩নং কড়ইবাড়িয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পূর্ব বেহালায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে দেয়া সরকারি ঘড় “নির্মাণাধীন অবস্থায় ভেঙ্গে গেছে বলে জানা যায়

সরেজমিন গিয়ে জানা যায়, পূর্ব বেহালার মৃত্যু রাজেস্বরের স্ত্রী উরমিলা (৬৫) ভূমিহীন ও গৃহহীন হওয়ায় এবং এলাকার মানুষের সহযোগিতা ও যাচাই বাছাইয়ের পরে বাংলাদেশ সরকারের একটি ঘড়ের বরাদ্দ পেয়ে থাকেন। কাজ সম্পুর্ন হওয়ার পূর্বেই ভেঙ্গে পড়েন ঘড়টি। এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার অনেকেই।
এলাকার মানুষের অভিযোগ, ঘড়ের নির্মাণাধীন কাজে অনিয়ম থাকার কারনেই এ ঘড় ভেঙ্গে পড়েছে। সরল জমি থেকে ইট না গাঁথায় এবং অধিক পরিমাণে সিমেন্ট ব্যবহার না করায় ঘড়ের দেয়াল ভেঙ্গে গেছে। তাদেরকে এবিষয়ে প্রশ্ন করলে তারা বলেন আমরা সরকারি ঘড়ের কাজ এমন করেই করে থাকি। আপনাদের কিছু বলার থাকলে ঘড়ের কন্টাক্টর ও ইউএনওর সাথে যোগাযোগ করেন।
এবিষয়ে উরমিলা (৬৫) জানায়, ঘড়ের দেয়ালটি ভেঙ্গে পড়ার ২ মিনিট পূর্বে ঘড় থেকে বাহিরে বেরিয়েছিলেন তিনি। নয়তো সরকারের দেয়া এ-ঘড় তার প্রান কেড়ে নিয়ে যেত।
এবিষয়ে ৩নং কড়ইবাড়িয়া ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি কৃষ্ণমাঝি জানায়, কাজের অনিয়মের কারনেই ঘড়টি ভেঙ্গে পড়েছে। তার দাবি সরকার সুষ্ঠ তদন্তের মাধ্যমে তালতলীর সকল ঘড় গুলোকে যেন তদারকি করেন।
এবিষয়ে তালতলী উপজেলা পি আইও কর্মকর্তা জানায়, এবিষয়ে আমি আপনাদের কিছু বলতে পারবোনা ইউএনও স্যারের সাথে যোগাযোগ করুন।
এবিষয়ে তালতলী উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান বলেন, বিষয়টি আমার জানা নেই। যেনে আপনাকে অবগত করবো।
0Shares

Comment here