অর্থনীতিখেলার মাঠেজাতীয়ধর্মকর্ম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আ.লীগ থেকে বহিষ্কার

সাইফুল ইসলাম ময়মনসিংহ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদ হাসান সুমনকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়েছে। তিনি উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ছিলেন।
ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলের পরামর্শে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী কাজ করায় উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমনকে বহিস্কার করা হয়। গত বৃহস্পতিবার এ বহিস্কারের চিঠি দেয়া হয়।
পৌরসভা নির্বাচনে সংগঠনবিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে সুমনকে দল থেকে বহিষ্কার করেছে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ।
বহিস্কারের চিঠিতে বলা হয়, ‘চলমান ঈশ্বরগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচনে আপনাকে বারবার পরামর্শ দিয়ে সতর্ক করা সত্ত্বেও আপনি কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা উপেক্ষা করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন। দলীয় প্রার্থী হাবিবুর রহমান হাবিব ও দলীয় প্রতীক নৌকার বিরুদ্ধে ভূমিকা পালন করছেন। এগুলো অবশ্যই সংগঠনবিরোধী কাজ হিসেবে ইতোমধ্যে চিহ্নিত হয়েছে। এ কারণে আপনাকে দলীয় পদ থেকে ও প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হলো। অত্র ঘোষণার পর থেকে আপনি আর আওয়ামী লীগের কেউ নন।
প্রসঙ্গত গত ২৬ জানুয়ারি ঈশ্বরগঞ্জ পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম, যুগ্ম-সম্পাদক জয়নাল আবেদীন ও বজলুর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়।
0Shares

Comment here