অর্থনীতিধর্মকর্ম

ভালুকা পৌর নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে 

ময়মনসিংহ প্রতিনিধিঃ তৃতীয় ধাপে ময়মনসিংহের ভালুকা  উপজেলার পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। ৩০ জানুয়ারি শনিবার সকাল ৮টা থেকে একযোগে কঠোর নিরাপত্তায় সব কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকাল ৪টার পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এই রিপোর্ট লেখা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

শতভাগ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ  কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে প্রশাসন। ভালুকা পৌরসভার ৯টি ওয়ার্ডে ১০টি ভোট কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।
শনিবার সকল ৯ টার দিকে ভালুকা পৌরসভার নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা এবং ঢাকা জেলার অতিরিক্ত নির্বাচনী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, প্রত্যেক ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেটসহ পুলিশ, র‌্যাব, বিজিবি ও পর্যবেক্ষক নিয়োজিত রয়েছে।
রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, ভালুকা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন প্রার্থী রয়েছে এবং ৩টি মহিলা আসনের কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মেয়র পদে প্রার্থীরা হলেন-আওয়ামী লীগের (নৌকা) প্রতীকের প্রার্থী ডাক্তার এ. কে. এম মেজবাহ উদ্দিন কাইয়ুম, স্বতন্ত্র (নারিকেল গাছ) প্রতীকের প্রার্থী মো. ছাইফুল ইসলাম সুজন ও বিএনপির (ধানের শীষ) প্রতীকের প্রার্থী আলহাজ্ব মো. হাতেম খান।
মেয়র প্রার্থীদের মধ্যে বর্তমান মেয়র ডাক্তার এ. কে. এম মেজবাহ উদ্দিন কাইয়ুম, আলহাজ্ব মো. হাতেম খান ও মো. ছাইফুল ইসলাম সুজনের মধ্যে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ভোটারদের  ধারণা করছেন।
ভালুকা পৌরসভার নির্বাচনে ১০টি ভোট কেন্দ্রে বুথ রয়েছে ৭৫টি। এ পৌরসভায় মোট ২৫ হাজার ৪৪ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৬শ ৮২ জন আর মহিলা ভোটার ১২ হাজার ৩শ ৬২ জন।
0Shares

Comment here