অর্থনীতিখেলার মাঠেধর্মকর্ম

দিনাজপুরে জিপিএ-৫ প্রাপ্ত ১৪,৮৭১ জন, অটো পাসের সুবাদে উত্তীর্ণ শতভাগ

মোঃ মিজানুর রহমান,
রংপুর বিভাগীয় ব্যুরো চীফ : দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। এবার জিপিএ-৫ পেয়েছে ১৪,৮৭১ জন এবং অটো পাসের সুবাদে উত্তীর্ণ হয়েছে শতভাগ।
শনিবার (৩০ জানুয়ারী) দুপুর ১২:৩০ টায় দিনাজপুর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ তোফাজ্জুর রহমান এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বোর্ডের নিজস্ব মিলনায়তনে ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করেন।
তিনি জানান, করোনাভাইরাসের কারণে এবারে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় শতভাগ উত্তীর্ণ দেখিয়ে জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে সারা দেশের ১০টি বোর্ডের ন্যায় দিনাজপুর শিক্ষাবোর্ডের ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে।
পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ তোফাজ্জুর রহমান আরো জানান, ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় মোট ১ লাখ ১৮ হাজার ৭৩৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণের কথা ছিল। কিম্তু করোনাভাইরাসের কারণে পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় শিক্ষার্থীদের পূর্বের ফলাফলের ভিত্তিতে শতভাগ উত্তীর্ণ দেখিয়ে এবারে এই ফলাফল ঘোষণা করা হয়েছে।
উত্তীর্ণ শতভাগ পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৫৯ হাজার ৯৫২ জন ও ছাত্রী ৫৮ হাজার ৭৮৩ জন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৪ হাজার ৮৭১ জন। তন্মধ্যে ছাত্র ৭ হাজার ২৯৭ জন ও ছাত্রী ৭ হাজার ৫৭৪ জন। এই হিসেব অনুযায়ী মোট পরীক্ষার্থীর ১২ দশমিক ৫২ শতাংশ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।
বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ দেখানো হয়েছে ২৭ হাজার ৫৭৬ জনকে, মানবিক বিভাগে ৭৭ হাজার ৪০৮ জনকে ও ব্যবসায় শিক্ষা বিভাগে উত্তীর্ণ দেখানো হয়েছে ১৩ হাজার ৭৫১ জনকে।
এসময় দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
0Shares

Comment here