অর্থনীতিখেলার মাঠেজাতীয়ধর্মকর্ম

পাথরঘাটায় সন্ত্রাসী কর্তৃক সাংবাদিককে হামলা, প্রেসক্লাবে জরুরি সভা অনুষ্ঠিত

 

বরগুনা জেলা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা পৌরসভা নির্বাচনকে কেন্দ্রকরে ফের সন্ত্রাসী হামলার শিকার দৈনিক ভোরের কাগজের পাথরঘাটা প্রতিনিধি ও পাথরঘাটা প্রেসক্লাবের অর্থ সম্পাদক অমল তালুকদার।

গতকাল (২৭জানুয়ারি) বুধবার রাত সাড়ে ৯টার দিকে নিজ বাসা থেকে বের হলে একদল মুখোশ পরিহীত সন্ত্রাসী তাকে এলোপাতারি কিলঘুষি ও লাঠি দিয়ে আঘাত করে রাস্তায় ফেলে যায়। পরে স্থানীয়দের সহয়তায় তাকে পাথরঘাটা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

দেশে একের পর এক সাংবাদিকদের ওপর হামলায় চরম উদ্যেগ ও ক্ষোভ প্রকাশ করছে পাথরঘাটা প্রেসক্লাব। এ ঘটনায় (২৮জানুয়ারি) বৃহস্পতিবার  সকাল সাড়ে ১১টায় পাথরঘাটা প্রেসক্লাবে এক জরুরি সভা ডাকা হয়।

সভায় সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দাসহ আইনের আশ্রয় গ্রহন করার সিদ্ধান্ত হয়।

এদিকে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ এর পাথরঘাটা প্রতিনিধি জাফর ইকবালকে আবারো হামলা করার জন্য সন্ত্রাসীরা তাকে খুঁজছে বলে জানাগেছে।

সূত্র জানায় আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় পাথরঘাটা প্রেসক্লাবের জরুরি সভা শেষে তিনি বাড়ি ফিরতে পারলেও সহকর্মী খোকন কর্মকারের ব্যবসা প্রতিষ্ঠানে একদল অপরিচিত বহিরাগত সন্ত্রাসী সাংবাদিক নেতা জাফর ইকবালকে খুঁজে বেড়াচ্ছে। এতে চরম নিরাপত্তাহীনয় ভুগছেন জাফর ইকবাল ও তার পরিবার।

এর আগে (২৬ জানুয়ারি) সোমবার সতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমান সোহেল এর বসত ঘর ও তার শ্রমিক ইউনিয়ন অফিসে হামলার খবর শুনে স্থানীয় সংবাদ কর্মীরা তথ্য সংগ্রহ করতে গেলে তাদের ওপরও হামলা চালায় সন্ত্রাসীরা। হামলায় যমুনা টিভির বরগুনা জেলা প্রতিনিধি ফেরদৌস খান ইমন ও তার ক্যামেরাম্যান এস এম সিফাত, দৈনিক সমকালের পাথরঘাটা প্রতিনিধি ইমাম হোসেন নাহিদ, দৈনিক আমাদের সময় পত্রিকার পাথরঘাটা প্রতিনিধি কাজী রাকিবসহ একাধিক সাংবাদিক গুরতর আহত হয়।

সন্ত্রাসীরা সাংবাদিকদের ওপর হামলা করে তাদের ব্যবহৃত মটর সাইকেল ভাংচুর করে পাথরঘাটা কেজি স্কুল রোড পুকুরে ফেলে দেয় এবং মোহনা টিভির সাংবাদিক সুমন ইসলামকে না পেয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে লুট-পাট চালায়।

ওই দিন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ এর পাথরঘাটা প্রতিনিধি জাফর ইকবাল ও দীপ্ত টিভির জেলা প্রতিনিধি শাহ আলী ও দৈনিক দিগন্তর পত্রিকার জেলা প্রতিনিধি নুরুল আমিন মল্লিক এর ওপর সন্ত্রাসীরা হামলার চেষ্টা করলেও তারা কৌশলে বিকল্প পথ দিয়ে বাড়ি পৌঁছে প্রাণে রক্ষা পায়।

এ বিষয়টি বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান, বরগুনা জেলা পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গীর মল্লিক,পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানা,অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীসহ পুলিশ হেডকোয়ার্টাার মিডিয়া শাখাকে অবহিত করা হয়েছে।

বর্তমানে পাথরঘাটার সংবাদ কর্মীসহ সাধারণ মানুষের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

 

0Shares

Comment here