অর্থনীতিখেলার মাঠেজাতীয়ধর্মকর্মপ্রযুক্তি

কুলাউড়া শ্রীপুরে প্রবাসী কল্যান ট্রাস্টের আয়োজনে মানববন্ধন

মামুনুর রশীদ কুলাউড়া প্রতিনিধি || কুলাউড়া উপজেলার শ্রীপুরে এলাকাবাসী ও প্রবাসী কল্যান ট্রাস্টের এর আয়োজনে শ্রীপুর উচ্চ বিদ্যালয়ে গত শনিবার প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী আতিকুর রহমান সোহেলকে স্কুলের নাইট গার্ড বিপুল বিশ্বাস কর্তৃক তাবিজাত করে গুরুতর অসুস্থ করার ঘটনার প্রতিবাদে ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে জড়িতদের বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের সম্মুখে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু সামাদ সুজেলের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে উক্ত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন সাবেক মেম্বার ও বিশিষ্ট শিক্ষানুরাগী জয়নাল আবেদীন খান, যুবলীগ নেতা সাইফুল ইসলাম সেফুল, জয় খান আতিক ও জিষ্ণু রায় চৌধুরী, সহকারী শিক্ষক ওবায়দুর রফিক তপন, পল্লী উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক বদরুল হোসেন খান, ব্যবসায়ী বাচ্চু মিয়া, রক্তদান ফাউন্ডেশনের সভাপতি তরিকুজ্জামান তরিক, লিটন ও পরিবারের পক্ষ থেকে লুৎফুর রহমান প্রমুখ। সভায় বক্তারা প্রকৃত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবী করেন।

উল্লেখ্য যে, শ্রীপুর উচ্চ বিদ্যালয়ে পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী গত শনিবার সকাল ১০টায় প্রধান শিক্ষক পদে ৫জন ও সহকারী প্রধান শিক্ষক পদে ১০জন প্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের উপস্থিত প্রার্থীদের মধ্যে নিয়োগ পরীক্ষা শুরুর পূর্ব মুহূর্তে শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের নাইট গার্ড লামাপাড়া নিবাসী বিপুল বিশ্বাস (৪৮) প্রধান শিক্ষক পদের প্রার্থী মহতোছিন আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আতিকুর রহমান সোহেলকে অতর্কিতভাবে মাথায় তাবিজ বুলিয়ে দেয়ার সাথে সাথে তিনি গুরুতর অসুস্থ হয়ে অজ্ঞান হন। পরে তাকে স্থানীয়ভাবে উদ্ধার করে ব্রাহ্মনবাজার মুসলিম এইড হাসপাতালে পাঠানো হলে সেখান থেকে তাকে সিলেট শহরের এক হাসপাতালে ভর্তি করা হয়। উক্ত ঘটনার পর পর এলাকায় তীব্র উত্তেজনা দেখা দেয়ার খবর পেয়ে কুলাউড়া থানার ওসি বিনয় ভুষণ রায়ের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নাইড গার্ড বিপুল বিশ্বাসকে আটক করে থানায় নিয়ে যান। এ ব্যাপারে আহতের ভাই লুৎফুর রহমান বাদী হয়ে কুলাউড়া থানায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশ আটক নাইট গার্ড বিপুলকে রোববার মৌলভীবাজার কোর্টে সোপর্দ করেছে। অপরদিকে উক্ত ঘটনার প্রেক্ষিতে শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার জানান।

0Shares

Comment here