অর্থনীতিখেলার মাঠেজাতীয়প্রযুক্তি

সহকারী শিক্ষক আজাদ হাসানের দূর্নীতি, অতঃপর শাস্তিমূলক বদলী ও বর্ধিত বেতন স্থগিত

হোসাইন মির্জা || চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় বৈরাগীপুঞ্জি সরঃ প্রাঃ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজাদ হাসান কর্তৃপক্ষের (ডেপুটেশন বাতিল) নির্দেশ অমান্য করে, ১জানুয়ারী২০১৯ ইং তারিখে নিজ-বিদ্যালয়ে যোগদান না করে বিনানুমতিতে ১ মাস ০৫দিন বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন। এবং পরবর্তীতে তিনি বিগত ০৬/০২/২০১৯খ্রিঃ তারিখ বৈরাগীপুঞ্জিতে যোগদান করলেও মোট ৩১ কর্মদিবসের মধ্যে ১৯দিন বিনানুমতিতে অনুপস্থিত থাকার কারনে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব আব্দুর রাজ্জাক তাকে বিগত ২০/০২/২০১৯ ইং তারিখ কালেঙ্গা সরঃ প্রাঃ বিদ্যালয়ে শাস্তিমূলক বদলীর আদেশ কার্যকর করেন।

পরবর্তীতে আজাদ হাসানের লিখিত জবাবে সন্তোষ্ট না হওয়ায় বিগত ১৯/০২/২০২১খ্রিঃ তারিখ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব আমিরুল ইসলাম আজাদ হাসানের আগামী দুই বছরের বর্ধিত বেতন স্থগিত আদেশ দেন।

জানা যায় আজাদ হাসান বৈরাগীপুঞ্জিতে কর্মরত অবস্থায় কর্তৃপক্ষকে অবহিত না করেই চিকিৎসা ছুটি নিয়ে ০১/৪/২০১১ইং তারিখ থেকে ১০/৩/২০১৩ ইং তারিখ পর্যন্ত বিদেশে অবস্থান করেছিলেন। যা চাকুরিবিধির সম্পূর্ণ পরিপন্থি।

এদিকে বিদ্যালয়ে অনুপস্থিত থেকেও কিভাবে নিয়মিত বেতন-ভাতা ভোগ করা যায় তা খতিয়ে দেখার দরকার বলে মনে করেন সাধারণ জনগন। আজাদ হাসানের শাস্তিমূলক বদলি এবং বর্ধিত বেতন কর্তনে পুঞ্জিবাসীর ও সাধারন জনমনে সন্তোষ প্রকাশ পেয়েছে।

0Shares

Comment here