অর্থনীতিখেলার মাঠেজাতীয়ধর্মকর্মপ্রযুক্তি

আক্কেলপুরে বাড়ি পেল ২১পরিবার

আক্কেলপুর প্রতিনিধ : জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গৃহহীনদের মাঝে মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১ম পর্যায়ে ২১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল জমির দলিলাদিসহ নতুন ঘর।

প্রকল্পের আওতায় ইতমধ্যে সরকারি খাস জমিতে গৃহ নিমার্ণ কাজ সম্পন্ন করা হয়েছে। আজ ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্ধোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এদিনেই অসহায় ভূমিহীন পরিবারের মাঝে স্বপ্নের ঘরের যাবতীয় দলিলাদি হাতে তুলে দেন।

প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে আশ্রয়ণ-২ প্রকল্পটি উদ্ধোধন করেন পরে উপজেলার ২১ জন উপকারভোগীর মাঝে এসব বাড়ির দলিল হস্তান্তর করেন উপজেলা প্রশাসন।

এ লক্ষ্যে আক্কেলপুর উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস.এম.হাবিবুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস সলাম আকন্দ, উপজেলা আওমীলীগের সভাপতি মোকছেদ আলী মাষ্ঠার, উপজেলা আওমীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর, আক্কেলপুর মুজিবুর রহমান সরকারি কলেজের অধ্যক্ষ, পাঁচ ইউনিয়নের চেয়ারম্যান সহ সকল সরকারী কর্মকর্তা এবং ভূমি ও গৃহহীনরা।

ভূমিহীনরা প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েছেন তাদের চোখে-মুখে খুশির ঝিলিক। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
ভূমিহীন মোপেলা ঘর পেয়ে তার অনুভূতি জানাতে গিয়ে আবেগে আপ্লত হয়ে পড়েন। স্বপ্নের বাড়ী পেয়ে কান্না জড়িত কন্ঠে তিনি বলেন, আল্লাহ তুমি শেখের বেটিকে দীর্ঘজীবী করো। তার হাত দিয়ে আরো মানুষের সেবা করার সুযোগ করে দাও।

ইউএনও এস এম হাবিবুল হাসান জানান, বিশ্বে গৃহহীন মানুষকে বিনামূল্যে ঘর করে দেওয়ার এটিই সবচেয়ে বড় কর্মসূচি। এর মধ্য দিয়ে পৃথিবীতে নতুন ইতিহাস গড়লো বাংলাদেশ। প্রত্যেক পরিবারকে ২ শতাংশ খাস জমি বন্দোবস্থ করে ঐ জমির ওপর ঘর তৈরি করা হয়েছে। প্রতিটি ঘরের বরাদ্দ ধরা হয়েছে ১লাক্ষ ৭১ হাজার টাকা এবং এত রয়েছে ২০ফুট প্রস্থের ঘর। যাতে রয়েছে দু’ টি লক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দাসহ অন্যান্য সুবিধাদী।

চৈতন্য চ্যাটার্জী
আক্কেলপুর, জয়পুরহাট।

0Shares

Comment here