অর্থনীতিখেলার মাঠেজাতীয়ধর্মকর্ম

সন্ত্রাসীদের জীবনের পরিণতি ভয়াবহ ও বড় কঠোর : পররাষ্ট্রমন্ত্রী

সিলেট নিজস্ব সংবাদদাতা : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, যে একবার সন্ত্রাসী হয় তার নিজের জীবনের পরিণতি ভয়াবহ ও বড় কঠোর। তার মৃত্যুর সময়ও কেউ পাশে থাকে না, কাছে আসে না। তাই তরুণদের অবশ্যই সন্ত্রাস ও মাদকের বাইরে থাকতে হবে। মাদক ও সন্ত্রাসকে না বলতে হবে। এই না বলাটা নিজের তথা দেশের জন্য মঙ্গলজনক।

শুক্রবার (২২ জানুয়ারি) সকালে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে র‌্যাব-৯ সিলেটের আয়োজনে অনুষ্ঠিত মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ‘হাফ ম্যারাথন’ শেষে পুরষ্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মোমেন আরো বলেন, মাদক বা সন্ত্রাস যেকোনো সময় যেকোনো ঘরে আস্তানা গড়তে পারে। আপনি বেশ ভালো চাকরি করেন, বেশ সম্মানী লোক, এজন্য আপনার বাড়িতে মাদক বা সন্ত্রাস ঢুকবে না, এমন চিন্তা করবেন না।

অনুষ্ঠানের বিশেষ অতিথি র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, ‘সকল জঙ্গি, সন্ত্রাসী, মাদকাসক্ত ও সকল মাদক ব্যবসায়ীদের হুঁশিয়ার করে দিতে চাচ্ছি, শুধুমাত্র আমরা যে জনমত গঠনের মাধ্যমে বলবো যে আপনারা সুপথে ফিরে আসেন, তা কিন্তু নয়। আমরা কিন্তু আমাদের সাঁড়াশি অভিযানের মাধ্যমে জঙ্গিবাদী, সন্ত্রাসবাদী এবং মাদকাসক্ত, মাদক ব্যবসায়ী, অস্ত্র ব্যবসায়ীদেরকে সমূলে উৎপাটনের জন্যে আভিযানিক কার্যক্রম অব্যাহত রাখবো

এর আগে সকাল সাড়ে ছয়টায় সিলেটের ক্বীন ব্রীজের নিচে ঘন কুয়াশা উপেক্ষা করে ‘র‌্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন-২০২১’ এ অংশ নেয় বিভিন্ন শ্রেণী-পেশার ১০৫০ জন অ্যাথলেট। কেউ আসেন পূর্বের অভিজ্ঞতা থেকে, আবার কেউ আসেন বিশাল এই মহাযজ্ঞের সাক্ষি হতে কিংবা নিজেকে ঝালিয়ে নিতে। ২১ দশমিক ১ কিলোমিটার ও ১০ কিলোমিটার ক্যাটাগরির হাফ ম্যারাথন সিলেটের বিভিন্ন সড়ক ঘুরে লাক্কাতুরা এসে শেষ হয়। পরে উপস্থিত সকলকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী শপথবাক্য পাঠ করান র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার।

অনুষ্ঠানে বাউল শিল্পি কালা মিয়া, অভিনেতা ওমর সানী, রিয়াজ, সিয়াম, অভিনেত্রী মৌসুমী, মাহিয়া মাহি প্রমূখ মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সচেতনতামূলক বক্তব্য দেন।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ, র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আবু মুসা শরিফুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান প্রমূখ।

0Shares

Comment here