অর্থনীতিখেলার মাঠেধর্মকর্মপ্রযুক্তি

কমলগঞ্জে পৌরসভা নির্বাচনে দ্বিতীয় বারের মতো মেয়র হলেন জুয়েল আহমেদ

কমলগঞ্জ প্রতিনিধি এম কাওছার আহমদ :
মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে ২৪৫১ ভোটের বিশাল ব্যবধানে ২য় বারের মতো বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী মো. জুয়েল আহমেদ। তিনি (নৌকা) প্রতীক নিয়ে পেয়েছেন ৫২৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র প্রার্থী) মো. হেলাল মিয়া (জগ) ২৮০৬ ভোট।

এছাড়া আওয়ামী লীগের আরেক বিদ্রোহী (স্বতন্ত্র প্রার্থী) মো. আনোয়ার হোসেন (নারিকেল গাছ) পেয়েছেন ২৭৮৭ ভোট ও বিএনপি’র প্রার্থী মোহাম্মদ আবুল হোসেন (ধানের শীষ) পেয়েছেন ৩০১ ভোট।

বিষয়টি নিশ্চিত করেছেন কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম তালুকদার।

২য় ধাপে কমলগঞ্জ পৌরসভার নির্বাচন শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। তবে নির্বাচনে কোথাও কোন প্রকার বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি।

কমলগঞ্জ পৌরসভার নির্বাচনে ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ১৩ হাজার ৯০৫ জন ভোটারের মধ্যে ১১ হাজার ২১০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৫৯টি ভোট বাতিল হয়। এখানে মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে দেওয়ান আব্দুর রহিম মুহিন, ২নং ওয়ার্ডে সৈয়দ জামাল হোসেন, ৩নং ওয়ার্ডে আনসার শোকরানা মান্না, ৪নং জসিম উদ্দিন শাকিল, ৫নং ওয়ার্ডে মো. ছাদ আলী, ৬নং ওয়ার্ডে রফিকুল ইসলাম রুহেল, ৭নং ওয়ার্ডে গোলাম মুগ্নি মুহিত, ৮নং ওয়ার্ডে আহাদুর রহমান বুলু, ৯নং ওয়ার্ডে বখতিয়ার খান বিজয়ী হন।

এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১, ২, ৩ নং ওয়ার্ডে মুসলিমা বেগম, ৪, ৫, ৬ নং ওয়ার্ডে আয়েশা সিদ্দিকা এবং ৭, ৮, ৯ নং ওয়ার্ডে শাপলা আক্তার পুনরায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনকে কেন্দ্র করে চার স্থরের কড়া নিরাপত্তার মাঝে কমলগঞ্জ পৌরসভার ৯টি কেন্দ্রে বিরতিহীনভাবে ভোট গ্রহণ হয় সকাল থেকে বিকাল পর্যন্ত। কোন প্রকার বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এবারের পৌর নির্বাচনে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

0Shares

Comment here