অর্থনীতিখেলার মাঠেজাতীয়ধর্মকর্মপ্রযুক্তি

আক্কেলপুরে পুকুর খননে বিষ্ণু মূর্তি উদ্ধার

আক্কেলপুর প্রতিনিধি : জয়পুরহাটের আক্কেলপুরে মাটি কাটতে গিয়ে মুকুল নামের এক শ্রমিক বিষ্ণু মূর্তি কুরিয়ে পাওয়ায়, এলাকায় এক চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে।

আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসান বুধবার বিকেল ৫টায় এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানান, অদ্য বিকেল ৩টায় উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের বড়াইলের নয়াপাড়া গ্রামে একটি পুরাতন পুকুর খনন কালে একটি বিষ্ণু মূর্তি পাওয়া গেছে মর্মে সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং গ্রাম পুলিশের সহযোগীতায় একটি পুরাতন কালো পাথরের অর্ধ ভাঙ্গা অবস্থায় (আনুমানিক ১২ কেজি) ওজনের পাথরের অর্ধ বৃত্তাকার প্রাচীনকালের কালো মূর্তি (বিষ্ণুমূর্তি) উদ্ধার করা হয়। মূর্তিটি দেশের অতি প্রাচীন নিদর্শন ও মহামূল্যবান। দুর্লভ এই মূর্তিটি কালো পাথরের বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

মূর্তিটি নিরাপদ হেফাজতে সংরক্ষণের নিমিত্তে পরবর্তী ব্যবস্থার জন্য জেলা প্রশাসকের কার্যালয়ের ট্রেজারি অফিসে প্রেরণের প্রক্রিয়া চলছে বলে জানান।

উক্ত সংবাদ সম্মেলনে আক্কেলপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গৌতম কুমার মন্ডল সহ বিভিন্ন পত্রিকার সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

চৈতন্য চ্যাটার্জী
আক্কেলপুর, জয়পুরহাট

0Shares

Comment here