জাতীয়প্রযুক্তিরাজনীতিস্বাস্থ্যপাতা

সিলেটে কবি বাছিত মোহাম্মদের মৃত্যুর ঘটনায় হাইকোর্টের রুল জারি

মোঃ আরিফুর রহমান সিলেট ব্যুরো : সিলেট সিটি কর্পোরেশন নির্মানাধীন ড্রেনে পড়ে শিক্ষক ও কবি বাছিত মোহাম্মদের মৃত্যুর ঘটনায় দায়ের করা রীটে রুল ইসু করেছে হাইকোর্ট। এ ব্যপারে সিলেটের জেলা প্রসাশককে ২ মাসের মধ্যে তদন্ত করে রিপোর্ট পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যায়, সিলেট সিটিকর্পোরেশনের নির্মানাধীন ড্রেনে পড়ে পেটে রড ঢুকে কবি আব্দুল বাছিত মোহাম্মদের মৃত্যুর ঘটনায় এডভোকেট গোলাম সোবহান চৌধুরী হাইকোটে একটি রীট পিটিশন দায়ের করেন। সিটিকর্পোরেশনের নির্মান ও উন্নয়ন কাজে জননিরাপত্তা নিশ্চিতকরণ ঘটনায় জনস্বার্থে দায়ের করা রীটে রুল ইস্যু করে আজ জেলা প্রসাশক সিলেটকে দুই মাসের মধ্যে তদন্ত করে রিপোর্ট পাঠানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সিলেট সিটিকর্পোরেশনের নির্মানাধীন ড্রেনে পড়ে পেটে রড ঢুকে কবি আব্দুল বাছিত মোহাম্মদের মৃত্যুর ঘটনায় সিটিকর্পোরেশনের নির্মান ও উন্নয়ন কাজে জননিরাপত্তা নিশ্চিতকরণের ব্যর্থতা কেন বেআইনী ঘোষনা হবেনা এমন আবেদন জানিয়ে রীট করা হয়। কবি আব্দুল বাছিত মোহাম্মদের মৃত্যুর জন্যে সিটি কর্পোরেশনের সার্বিক অবহেলা দায়ী থাকার বিষয়টি তদন্তের নির্দেশ প্রার্থনা,সিটি কর্পোরেশনের চলমান নির্মান ও উন্নয়ন কাজে জননিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশনা এবং কবি আব্দুল বাছিত মোহাম্মদের পরিবারকে দুই কোটি টাকা ক্ষতিপূরণ আদেশ প্রার্থনা করে জনস্বার্থে রীট পিটিশন দায়ের করা হয়।

মহামান্য হাইকোর্টের বিচারপতি জে.বি.এম. হাসান এবং বিচারপতি মো: খায়রুল আলমের ডিভিশন বেন্চ রীট শুনানী শেষে আবেদনটি আমলে নিয়ে জেলা প্রসাশক,সিলেট-কে তদন্ত করে দুই মাসের মধ্যে রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন।

আবেদনকারীর পক্ষে রীট শুনানী করেন ব্যারিষ্টার অনিক আর হক, এডভোকেট সৈয়দ ফজলে ইলাহী ও এডভোকেট আনিছ আহমদ।

রীটের আবেদনকারী গোলাম সোবহান চৌধুরী বলেন, জনস্বার্থে আমি এই রীট দায়ের করেছিলাম। মহমান্য হাইকোর্ট দায়ের করা রীটে রুল ইসু করেছেন।

 

0Shares

Comment here