জাতীয়প্রযুক্তিরকমারিরাজনীতিস্বাস্থ্যপাতা

ইসলামপুরে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের দাবীতে মানববন্ধন

এস.এম হোসেন রানা ইসলামপুর প্রতিনিধি :
জাতীয় শহীদ মিনারের নকশায় জামালপুর জেলার ইসলামপুরে শহীদ মিনার নির্মাণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে ইসলামপুর সরকারি নেকজাহান পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-৯৭।

আজ সোমবার সকাল ১১টায় থানা মোড় বটতলা চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-৯৭-এর সভাপতি আমজাদ সুজনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আখন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, গাইবান্ধা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাকছুদুর রহমান আনছারী, ব্যাচ-৯৭-এর সহ-সভাপতি লুৎফর কবীর রুবেল, সাধারণ সম্পাদক শাহা আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক ডি.আই বাবুল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এনামুর রকিব, সহ-সাংগঠনিক সম্পাদক শাহজাহান কবির রুকন, কোষাধ্যক্ষ মো: শাহীন মিয়া, দফতর সম্পাদক আনিসুর রহমান আনিছ, সদস্য মনিরুজ্জামান লাজু প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আমরা নানা কর্মসূচি পালন করে থাকি। ইসলামপুর উপজেলার সর্বস্তরের মানুষের মধ্যে, বিশেষ করে শিশু-কিশোরদের কাছে আমরা মহান ভাষা আন্দোলন, ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের নানা দিক তুলে ধরতে চাই। আয়োজন করতে চাই নিয়মিত একুশে বইমেলার। কিন্তু ইসলামপুরে জাতীয় শহিদ মিনারের আদলে কোনো শহিদ মিনার নেই। এখানকার শিশু কিশোররা বাঙালি জাতির গুরুত্বপূর্ণ দিনটি সম্পর্কে জানতে পারছে না কিছুই। তাই আমরা জাতীয় শহীদ মিনারের মূল নকশার আদলে ইসলামপুরে একটি দৃষ্টিনন্দন কেন্দ্রীয় শহিদ মিনার চাই।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার এস.এম মাজহারুল ইসলামের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

 

এস.এম হোসেন রানা
ইসলামপুর,জামালপুর।

0Shares

Comment here