জাতীয়প্রযুক্তিরাজনীতিস্বাস্থ্যপাতা

আক্কেলপুরে ইউএনও’র হস্তক্ষেপে রাস্তা উদ্ধার : স্বস্তিতে অর্ধশত পরিবার

আক্কেলপুর প্রতিনিধি :জয়পুরহাটের আক্কেলপুরে ইউএনও’র হস্তক্ষেপে রাস্তা উদ্ধার করতে পেরে স্বস্তি পেয়েছে প্রায় ৫০ পরিবার। এলাকাবাসী জানায়, উপজেলার সোনামুখী ইউনিয়নের রামশালা স্কুল মোড় হতে রামলাশা ঈদগাহ মাঠ পর্যন্ত প্রায় এক কিঃ মিঃ আধাপাকা হিয়ারিং রাস্তা ছিল।

স্কুলের পশ্চিম পার্শ্বে থাকা রাস্তাটি পুকুরের ধার ঘেসে হওযায় মাঝে মধ্যে বৃষ্টি হলে ভেঙে যেতো। এলাকাসির আবেদনের প্রেক্ষিতে সরকারি ভাবে রাস্তার পার্শ্বে প্যারাসাইট দেওয়ার পর থেকে এলাকাবাসীর চালাচলের উপযোগী হয়ে উঠে।

এলাকার প্রভাবশালী ব্যাক্তি মোঃ দেলোয়ার হোসেন রাস্তায় বাঁশের বেড়া দিলে এলাকাবাসি বেড়া দেওয়া বিষয়ে জানতে চাইলে দেলোয়ার বলেন, এটা আমার পৈতৃক সম্পত্তি তোমরা ঐ দিক দিয়ে ঘুরে চলাচল কর।এখান দিয়ে চলাচল করা যাবেনা।

যেখানে সরকারি ভাবে চলাচলের জন্য রাস্তা করে দেওয়া হয়েছে, সেখানে কেন এই ৫০ পরিবারের রাস্তা বন্ধ করেছে এই বিষয়টি সোনামুখী ইউপি চেয়ারম্যান ডিএম রাহেল ইমামকে জানানো হলে তিনি কোন পদক্ষেপ না নেওয়ায় এলাকাবাসি নিরুপায় হয়ে অবশেষে রাস্তায় বাঁশের বেড়া দেওয়ার সাথে সংশ্লিষ্ট ১ জনের নাম উল্লেখ করে ০৭ জানুয়ারী একটি অভিযোগ দাখিল করেন আক্কেলপুর উপজেলার সুযোগ্য, সুনামধন্য, জনবান্ধব নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসানের বরাবরে। এস এম হাবিবুল হাসান অভিযোগটি আমলে নিয়ে তাৎক্ষণিক আক্কেলপুর থানা ইনর্চাজ( ওসি) আব্দুল লতিপ খাঁনকে দ্রুত সমাধানের দায়িত্ব দেন।

অভিযোগকারীরা বলেন, ইউএনও,র হস্তক্ষেপে আমাদের চলাচলের একমাত্র রাস্তাটি পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছি। তারা বলেন, সরকারের অনুদানে রাস্তাটি সংস্কার করলে আমরা আরো উপকৃত হইতাম।

————-
প্রতিনিধি
চৈতন্য চ্যাটার্জী
আক্কেলপুর, জয়পুরহাট

0Shares

Comment here